1. shahajahanbabu@gmail.com : admin :
আঁখির মতো বড় তারকাকে কী আর দেখা যাবে না বাংলাদেশের নারী ফুটবলে? - Pundro TV
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন



আঁখির মতো বড় তারকাকে কী আর দেখা যাবে না বাংলাদেশের নারী ফুটবলে?

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২৯ জুলাই, ২০২৩

চীনের সাংহাইয়ের যে মাঠে অনুশীলন করছেন, তার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে আঁখি খাতুন জানিয়ে দিয়েছেন ফুটবলই তাঁর জীবন। মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে গত মে মাসে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ক্যাম্প ছাড়া বাংলাদেশ নারী জাতীয় দলের এ ডিফেন্ডার বিয়েও করেছেন। গুঞ্জন ছড়িয়েছিলো ফুটবল ছেড়ে চীনে চলে গিয়েছেন আঁখি। তবে জানা গেছে, হারিয়ে যান নি বরং সাংহাইয়ে ফুটবলের উন্নত প্রশিক্ষণ নিচ্ছেন। ক্যাম্প ছাড়লেও সিরাত জাহান স্বপ্নার মতো ফুটবল থেকে অবসর নেননি। তাই এশিয়ান গেমস খেলতে চেয়েছিলেন আখিঁ। কিন্তু গেমসের জন্য বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াডে ঠাঁই হয়নি তাঁর।

চীন থেকে গতকাল তাঁর পারিবারিক একটি সূত্র সংবাদিকদের জানিয়েছে, ক্যাম্প ছাড়ার আগে ফুটবল ফেডারেশনের কর্মকর্তা এবং সতীর্থদের নাকি বলে গিয়েছিলেন এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে খেলবেন। যেহেতু চীনের হ্যাংঝুতে এশিয়ান গেমস, আর আঁখিও সেখানে রয়েছেন, তাই দলে ফেরার ইচ্ছার কথাটা অধিনায়ক সাবিনা খাতুনকেও জানিয়েছিলেন তিনি। ‘হ্যাঁ ও (আঁখি) এশিয়ান গেমস খেলতে চেয়েছিল। আমাকে বলেছিল, সে খেলতে আগ্রহী’– বৃহস্পতিবার এ প্রতিবেদককে জানান সাবিনা। তাঁর দলে ফেরার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা বলে জানান বাফুফে নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

বয়সভিত্তিক পর্যায় থেকে শুরু করে সিনিয়র প্রতিযোগিতায় বাংলাদেশের সাফল্য-ব্যর্থতার সঙ্গে জড়িয়ে আছে আঁখি খাতুনের নাম। রক্ষণভাগে ছিলেন দলের প্রধান ভরসা। ২০ বছর বয়সী সিরাজগঞ্জের এ ফুটবলার ছিলেন অটো চয়েস। ক্যাম্প ছেড়ে চলে যাওয়ায় নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচে স্বাভাবিকভাবেই ছিলেন না। ক্যাম্প ছাড়লেও কোচিং স্টাফ এবং ফুটবলারদের সঙ্গে নাকি যোগাযোগ ছিল তাঁর। ফুটবল থেকে কিছুদিন দূরে থাকার কারণে ফিটনেস লেভেলটা কমে যায়। তবে চীনে যাওয়ার পর একটা ক্লাবে অনুশীলন শুরু করেন। নিজেকে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত করছেন। এশিয়ান গেমসের জন্য প্রাথমিক সদস্যের ৩২ জনের যে তালিকা করা হয়েছিল, সেখানে আঁখির নাম ছিল।

 

 

ফেডারেশন চাইলে তাঁকে গেমসে খেলাতে পারত বলে জানান তাঁর পারিবারিক একটি সূত্র, ‘চীনে আসার আগে সে বলেছে ভালো ট্রেনিং করবে এবং দেশের হয়ে খেলবে। অথচ ক্যাম্প ছাড়ার পর বাফুফে থেকে একবারের জন্যও তাকে ফোন দেয়নি। আপনি দেখেন, ক্রিকেটার তামিম অবসর নেওয়ার পর দলে তাঁর প্রয়োজন আছে বলেই মাশরাফি বিন মুর্তজা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাঁকে নিয়ে গিয়েছিলেন। এর পর তামিম নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেছিলেন। আমরা ততটুকু আশা করিনি। আফসোস আঁখির মতো গুরুত্বপূর্ণ ফুটবলারের মূল্য বোঝেনি বাফুফে।’ আঁখির পরিবারের এমন মন্তব্য মানতে নারাজ মাহফুজা আক্তার কিরণ। বরং স্বপ্না এবং আখিঁকে মিথ্যাবাদী আখ্যায়িত করেছেন তিনি, ‘আঁখি উচ্চতর প্রশিক্ষণের জন্য চীনে গেছে এই কথাটি সম্পূর্ণ মিথ্যা। ওর মায়ের অসুস্থতার কথা বলে এখান থেকে গেছে। সবচেয়ে বড় কথা ও এবং স্বপ্না দু’জনই মিথ্যা কথা বলে গেছে। মিথ্যা কথা যারা বলে যায়, দলে তাদের কোনো জায়গা নেই।’

তাহলে কী আঁখির মতো বড় তারকাকে আর দেখা যাবে না বাংলাদেশের নারী ফুটবলে?

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST