1. shahajahanbabu@gmail.com : admin :
নদী রক্ষা কমিশনে ৯ম-১৬তম গ্রেডে চাকরির সুযোগ - Pundro TV
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন



নদী রক্ষা কমিশনে ৯ম-১৬তম গ্রেডে চাকরির সুযোগ

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ১০ জুলাই, ২০২৩

জাতীয় নদী রক্ষা কমিশনে একাধিক শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই প্রতিষ্ঠানে ৫ ক্যাটাগরির পদে ৯ম থেকে ১৬তম গ্রেডে ৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: সহকারী প্রধান (জীববিজ্ঞান)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীববিজ্ঞান বা প্রাণিবিজ্ঞান বা অণুবিজ্ঞান বিষয়ে অন্যূন প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকসহ (সম্মান) অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) ডিগ্রি।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

  • ২. পদের নাম: হিসাবরক্ষক
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)
  • ৩. পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। ইংরেজি সাঁটলিপিতে প্রতি মিনিটে ৮০ ও বাংলা সাঁটলিপিতে প্রতি মিনিটে ৫০ শব্দ। ইংরেজি টাইপে প্রতি মিনিটে ৩০ ও বাংলা টাইপে প্রতি মিনিটে ২৫ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটারে অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

  • ৪. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার লিটারেসি টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
  • ৫. পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ও ডাটা এন্ট্রি অপারেশনে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ। কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: ১ থেকে ৩ নম্বর পদে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। ৪ ও ৫ নম্বর পদে গোপালগঞ্জ, শেরপুর, টাঙ্গাইল, কুড়িগ্রাম, ঝালকাঠি ও ময়মনসিংহ জেলার সাধারণ প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

বয়সসীমা
২০২৩ সালের ৫ জুলাই সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা alljobs.query@teletalk.com.bd বা dd.af@nrcc.gov.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে আবেদনের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৬০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬৭ টাকাসহ মোট ৬৬৭ টাকা; ২ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৪ টাকাসহ মোট ৩৩৪ টাকা এবং ৩ থেকে ৫ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১১ জুলাই থেকে ১০ আগস্ট ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST