1. shahajahanbabu@gmail.com : admin :
অনলাইনে পার্ট টাইম জবের আড়ালে চলচ্ছে প্রতারণা - Pundro TV
শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন



অনলাইনে পার্ট টাইম জবের আড়ালে চলচ্ছে প্রতারণা

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

অনলাইনে পার্ট টাইম জব ও অ্যাপসে লোন দেওয়ার নামে প্রতারণার অভিযোগে চীনা নাগরিকসহ ছয় জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ আরিফুল ইসলাম রিফাত, মোঃ নাজমুল হুদা জাহিদ, শহিদুল ইসলাম শান্ত, বেনজির আহম্মেদ টনী, মোঃ আব্দুর রহমান দিগন্ত ও চীনা নাগরিক ঝাং কি ঝাং। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ১১টি মোবাইল ফোন, ২৫৯টি সিম কার্ড, ১টি ল্যাপটপ, ৭টি এটিএম কার্ড ও একটি চায়না পাসপোর্ট জব্দ করা হয়।

তিনি আরও বলেন, ভিকটিমকে বলা হয় তাদের ওয়েবসাইটে থাকা বিভিন্ন পণ্য ক্রয় করে পুনরায় একই সাইটে অধিক মূল্যে বিক্রয় করে অর্থ উপার্জন করতে পারবেন। যেহেতু একই সাইটে ক্রয়-বিক্রয় এবং ক্রয়কৃত দামের চেয়ে অধিক দামে বিক্রয় করতে পারবেন, তাই নিশ্চিত লাভের আশায় ভিকটিম উক্ত সাইটে বিভিন্ন সময়ে ৭০ হাজার দুইশত টাকা প্রদান করেন।

পরবর্তী সময়ে ভিকটিমকে ৮৭ হাজার ৫৫০ টাকা মূল্যের একটি কার্পেট কেনার জন্য বললে তিনি বুঝতে পারেন প্রতারণার স্বীকার হয়েছেন। এই ঘটনায় ভূক্তভোগী কাফরুল থানায় একটি মামলা করেন। এরই ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

এ সকল অপরাধ থেকে নিরাপদ থাকতে করণীয় সম্পর্কে তিনি বলেন, সহজে লাভ করা যায় এমন ম্যাসেজে এড়িয়ে চলতে হবে। লোভনীয় প্রস্তাবের কোন ম্যাসেজ আসলে দেখেশুনে ম্যাসেজের উত্তর দিতে হবে। ম্যাসেজে আসা লিংকে প্রবেশ যাবে না। টাকা পাঠানো বা ঢাকা বিনিয়োগের ক্ষেত্রে সচেতন হতে হবে। প্রতারিত হলে আইনের আশ্রয় নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST