1. shahajahanbabu@gmail.com : admin :
অধিনায়ক হিসেবে অভিষেকেই সেঞ্চুরি এবং টেস্ট জয় - Pundro TV
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন



অধিনায়ক হিসেবে অভিষেকেই সেঞ্চুরি এবং টেস্ট জয়

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

বাংলাদেশ ক্রিকেট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আঙ্গুলের চোটের কারণে দলের বাইরে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন শান্ত। দেশের প্রথম কোনো অধিনায়ক হিসেবে অভিষেকে সেঞ্চুরির নজির গড়লেন তিনি।

শুধু সেঞ্চুরি করাই নয়, তার অধিনায়কত্বে নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে সিলেট টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে কিউইদের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম টেস্ট জয়।

অধিনায়ক হিসেবে অভিষেকে সেঞ্চুরি এবং ঐতিহাসিক টেস্ট জয় নিয়ে শনিবার খেলা শেষে নাজমুল হোসেন শান্ত বলেন, খেলাটা তো আমার একার নয়, গোটা দলের। দলের জন্য আমি কতটুকু ব্যাটিং করছি, এটা গুরুত্বপূর্ণ। পরিস্থিতি ছিল যে, প্রথমে ওরা একটু আক্রমণাত্মক মাঠ সাজিয়েছিল। আমার কাছে তাই অপশন ছিল, বাউন্ডারির সুযোগ পাচ্ছিলাম।

জাতীয় দলের এই তারকা ব্যাটসম্যান আরও বলেন, এই উইকেটে লম্বা সময় ধরে ডিফেন্স করা খুব সহজ নয়, যেহেতু কাছাকাছি অনেক ফিল্ডার ছিল। পরে আমি শট খেলার পর ওরা ফিল্ডার একটু বাইরে নিয়েছে, তখন আমার রক্ষণাত্মক শট খেলতে খুব একটা সমস্যা হয়নি। আমার স্বাভাবিক পরিকল্পনায় ফিরে গিয়েছি।

ক্যারিয়ারের ২৪ টেস্টে পঞ্চম সেঞ্চুরি তুলে নেওয়া শান্ত বলেন, পরিকল্পনা এরকমই ছিল। একেক সময় একেক পরিকল্পনা ছিল। প্রথম ইনিংস যদি বলি, ওরা আমাকে শুরু অনেক আক্রমণ করেছে, সবগুলো ফিল্ডার ওপরে রেখেছে। আমি ওই পরিকল্পনা অনুযায়ীই ব্যাট করেছি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST