1. shahajahanbabu@gmail.com : admin :
কৃত্রিম বুদ্ধিমত্তা' ব্যবহার করে সংবাদ উপস্থাপক তৈরী করে ফেললো কুয়েত - Pundro TV
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন



কৃত্রিম বুদ্ধিমত্তা’ ব্যবহার করে সংবাদ উপস্থাপক তৈরী করে ফেললো কুয়েত

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ভার্চুয়াল সংবাদ উপস্থাপক তৈরী করে ফেলেছে একটি কুয়েতি মিডিয়া। শুধু তাই নয় নতুন সেই সংবাদ উপস্থাপককে দিয়ে অনলাইন বুলেটিন পড়ানোর পরিকল্পনা করেছে তারা। কুয়েত নিউজের টুইটার পেইজে সংবাদ পাঠের জন্য হাজির হয় ‘ফেদা’ নামের ওই উপস্থাপক। মূলত একজন নারীর রূপে হাজির হয় সে। তার মাথায় একরাশ হালকা বাদামি রঙের চুল, পরনে কালো জ্যাকেট এবং সাদা টি-শার্ট। যে কোনো সংবাদ উপস্থাপককে টেক্কা দেবার ক্ষমতা রাখে ফেদা।

শুধু তাই নয় শুদ্ধ আরবি ভাষায় ফেদা বলছে – ”আমি ফেদা, কুয়েতের প্রথম উপস্থাপক যিনি কুয়েত নিউজে কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করেন। আপনি কি ধরনের খবর পছন্দ করেন? আসুন আপনার মতামত শুনি।” এই নিউজ সাইটটি কুয়েত টাইমস অনুমোদিত, ১৯৬১ সালে উপসাগরীয় অঞ্চলের প্রথম ইংরেজি ভাষার দৈনিক হিসেবে এটি প্রকাশ পায়। আউটলেটের ডেপুটি এডিটর ইন চিফ আব্দুল্লাহ বোফটেন বলেছেন, এই পদক্ষেপটি ‘কৃত্রিম বুদ্ধিমত্তা’ নিয়ে পরীক্ষা নিরীক্ষার একটি ফল। ভবিষ্যতে ফেদা কুয়েতি উচ্চারণ শিখে সাইটের টুইটার অ্যাকাউন্টে নিয়মিত সংবাদ বুলেটিন পাঠ করে ১.২ মিলিয়ন দর্শকের কাছে পৌঁছে যাবে। ফেদা একটি কুয়েতি নাম যার অর্থ রূপা।বোফটেন বলেছেন আমরা যেহেতু রোবট মানেই বুঝি ধাতব একটি চরিত্র তাই সংবাদ উপস্থাপকের নাম ফেদা রাখা হয়েছে।

বোফটেনের মতে, উপস্থাপকের স্বর্ণরঙা চুল এবং নমনীয় চোখের দৃষ্টি দেশটির কুয়েতি এবং প্রবাসীদের মন সহজেই জিতে নেবে। ইতিমধ্যেই ফেদার ১৩ সেকেন্ডের ভিডিওটি সাংবাদিকদের পাশাপাশি সামাজিক মিডিয়াতে আলোড়ন তুলেছে।

 

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST