1. shahajahanbabu@gmail.com : admin :
মিয়ানমারের ছোড়া গুলিতে বাংলাদেশী আহত - Pundro TV
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন



মিয়ানমারের ছোড়া গুলিতে বাংলাদেশী আহত

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪

মিয়ানমারের অভ্যন্তরে সামরিক জান্তা বাহিনীর সাথে বিদ্রোহী গ্রুপের তুমুল লড়াই চলছে। তাদের ছোড়া গুলির খোসা ও রকেট লঞ্চার বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে উড়ে এসে পড়ছে। এতে তুমব্রু হিন্দু পাড়া এলাকার প্রবিন্দ্র ধর নামে এক বাংলাদেশী আহত হয়েছেন।

আজ রোববার সকালে এই ঘটনা ঘটে।

কয়েকদিন ধরে মিয়ানমারের ভেতরে সশস্ত্র গোষ্ঠীর সাথে দেশটির সেনাবাহিনীর ভয়াবহ সঙ্ঘাত চলছে। এতে ব্যবহার করা হচ্ছে উচ্চ ক্ষমতাসম্পন্ন গোলাবারুদ ও বিস্ফোরক। এসব গোলাবারুদ আর বিস্ফোরকের বিকট শব্দে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের সীমান্ত এলাকা এখন উত্তপ্ত হয়ে উঠেছে।

কখনো গুলির খোসা আর কখনো মর্টার শেলের খোসা এসে পড়ছে শূন্যরেখার ওপর। এতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী তুমব্রু, বাইশফাড়ি, ভাজাবনিয়া সীমান্ত পয়েন্টে এখন চরম আতঙ্কে দিন কাটাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। এছাড়াও দু’টি বাড়ি থেকে লোকজন পালিয়ে গেছে এবং একটি বসতবাড়ির ওপর মর্টার শেলের অংশ পড়েছে বলেও খবর পাওয়া গেছে।

নিরাপত্তাহীনতার কারণে নিজেদের চাষাবাদের জমিতে যেতে পারছে না অনেক কৃষক। উৎপাদিত ফসল জমি থেকে তুলতে না পারায় অনেকের ক্ষেতেই নষ্ট হয়ে যাচ্ছে বিভিন্ন ধরনের ফল-ফলাদি।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ভোর থেকে মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে ব্যাপক গোলাগুলি হচ্ছে। এতে বিকট শব্দে কেঁপে উঠছে ঘুমধুম-তুমব্রু সীমান্তবর্তী এলাকা। এলাকাবাসীদেরকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST