1. shahajahanbabu@gmail.com : admin :
চিফ হিট অফিসার শুধু পরামর্শ দেবে কোনও কাজ করবে না: মেয়র আতিক - Pundro TV
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন



চিফ হিট অফিসার শুধু পরামর্শ দেবে কোনও কাজ করবে না: মেয়র আতিক

অনলাইন ডেস্ক:
  • প্রকাশিতঃ শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

চলমান তাপপ্রবাহে বারবার অলোচনায় উঠে আসছে বাংলাদেশে নিয়োগপ্রাপ্ত চিফ হিট অফিসার বুশরা আফরিনের নাম। তাকে নিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম জানালেন, চিফ হিট অফিসার শুধু পরামর্শ দেবে, সরাসরি কোনও কাজ তার নেই। এমনকি চিফ হিট অফিসার বুশরা আফরিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কেউ নন। বুশরা আফরিনে তার জন্য নির্ধারিত কোনও বসার জায়গাও নেই বলেও জানান মেয়র মো. আতিকুল ইসলাম। শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে বায়ুদূষণ রোধ ও তীব্র দাবদাহে শহরকে ঠান্ডা রাখতে ডিএনসিসির ওয়াটার স্প্রে (পানি ছিটানো) কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চিফ হিট অফিসার বুশরা আফরিনের নিয়োগ ও বেতন ভাতা প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমি দেখছি কয়েকদিন যাবত চিফ হিট অফিসারকে নিয়ে অনেকে বলছেন সিটি করপোরেশন থেকে বেতন পাচ্ছেন, আসলে এটা সঠিক নয়। হিট অফিসার নিয়োগ পেয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি কোম্পানি অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশন রেসিলিয়েন্স সেন্টার (আরশট-রক) থেকে। সারা বিশ্বে ৭ জন চিফ হিট অফিসার তারা নিয়োগ করেছে। চিফ হিট অফিসার আমাদের পরামর্শ দেবে কিন্তু সরাসরি কাজ করবে না।

মেয়র আতিক বলেন, চিফ হিট অফিসার আমাদের সাজেশন (পরামর্শ) দেবে। কাজ কিন্তু আমাদের সকলকে করতে হবে। হিট অফিসার কোনও কাজ করবে না। সিটি করপোরেশন থেকে তিনি একটি টাকাও পান না। আমি আগেও বলেছি, সিটি করপোরেশনে তার কোনও বসার ব্যবস্থাও নেই। তার কোনও চেয়ারও নেই।

তিনি বলেন, তারা বিশ্বের ৭টি দেশে নারী হিট অফিসার নিয়োগ করেছেন। আমি তাদের বলেছিলাম নারী কেন নিয়োগ করেছে, তারা বলেছে, নারীরা গরমের অনুভবটা বেশি করতে পারে। এ জন্যই তারা নারী হিট অফিসারদের নিয়োগ করেছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST