1. shahajahanbabu@gmail.com : admin :
১৩ টাকায় ব্যাগ ভর্তি বাজার! - Pundro TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন



১৩ টাকায় ব্যাগ ভর্তি বাজার!

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩

নীলফামারীতে ১৩ টাকায় অসহায় ২শ’ পরিবার ঐক্যমতের বাজারে পেলেন একহাজার টাকার নিত্যপ্রয়োজনীয় ব্যাগ ভর্তি বাজার ।

রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের আশা কমিউনিটি সেন্টারে ভ্রাম্যমাণ বাজার বসানো হয়। সেখানে সারি সারি সাজানো চাল ১ টাকা , ডাল ২ টাকা, চিনি ৩ টাকা, মাছ ৫ টাকা মুগরি ৫ টাকা, এজ ডজন ডিম ২ টাকা,কম্বল ৪ টাকা, শীতবস্ত্র ১ টাকা,  ছোলা ১ টাকা, তেল ৫ টাকা, লবণ ১ টাকা, আটা ৩ টাকা, সুজি ১ টাকা দিয়ে ১৩ টাকার মধ্যে কিনতে হবে নিত্য প্রয়োজনীয় পন্য। লাইনে দাড়িয়ে নিজের পছন্দ মত ব্যাগ ভর্তি বাজার করে নিয়ে যায় অসহায় মানুষেরা।  নিত্যপণ্যের বাজারে লাগামহীন দামের ফলে ক্রয় ক্ষমতার বাহিরে নিম্ন আয়ের মানুষের।এসময় বসে বিদ্যানন্দ নামে একটি সংগঠনের ঐক্যমতের বাজার ।এই বাজারে এক থেকে পাচ টাকার মধ্যে বাজার করতে পেরে খুশি অসহায় এসব মানুষেরা।

বাজার করতে আসা ফারহানা  বেগম পুন্ড টিভি কে বলেন, আমার স্বামী একজন সাইকেল মিস্ত্রি। নিত্যপ্রয়োজনীয় বাজারে এসব কিছু কেনা আমাদের সাধ্যের বাইরে । এখানে ১ থেকে ৫ টাকায় বাজার করে নিয়ে যাচ্ছি। আমার খুব ভালো লাগতেছে।

আতাউর রহমান পুন্ড টিভি কে বলেন, আমার কোন ছেলে সন্তান নাই। মেয়েদের বিয়ে হয়েছে। তারা শ্বশুর বাড়িতে থাকে। আজ আমি এখানে কম দামে বাজার পেয়ে খুব খুশি। আমার এ বাজারে প্রায় এক সপ্তাহ খুব ভালো ভাবে চলে যাবে।

লাভলী বেগম পুন্ড টিভি কে বলেন আমি তেল, ডাল, মুরগি, আমার বাচ্চার জন্য কাপর নিলাম। এখানে কম দামে পেয়ে আমি সত্যি অনেক খুশি। আমি চাই আমাদের জন্য আরও এমন আয়োজন করলে আমাদের উপকার হবে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ পুন্ড টিভি কে বলেন, আমরা অসহায় মানুষের পাশে দাড়িয়েছি। শীতকে সামনে রেখে শীতের পোশাকসহ নিত্যপ্রয়োজীন পণ্য দেওয়া হচ্ছে অসহায় পরিবারের মানুষদের। ঐক্যমতের বাজার থেকে আমরা ওই সব মানুষের মুখে হাসি ফুটানোর চেষ্টা করছি। সকাল থেকে প্রায় দুইশত পরিবার মাঝে আমরা বাজার দিচ্ছি। মানুষ এখানে এসে তাদের ইচ্ছেমত বাজার করে নিয়ে যেতে পারছেন।এছাড়াও আমরা দেশের বিভিন্ন দূর্যোগের সময় মানুষের পাশে দাড়াই৷ গতকয়েকদিন ধরে আমরা বিভিন্ন স্থানে এ ইভেন্ট পরিচালনা করছি। আমি আশাবাদী সুন্দরভাবে শেষ করতে পারব।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হাসিব মিয়া, ফাউন্ডেশনের সদস্য অর্পিতা,রিদিতাসহ স্বেচ্ছাসে

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST