1. shahajahanbabu@gmail.com : admin :
ভারতে ফের জাতিগত সহিংসতা - Pundro TV
সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন



ভারতে ফের জাতিগত সহিংসতা

অনলাইন ডেস্ক:
  • প্রকাশিতঃ রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

ভারতের মণিপুর রাজ্যে আবারও নতুন করে জাতিগত সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে। পশ্চিম ইম্ফলে কাংপোকপি জেলা সংলগ্ন কোত্রুক গ্রামে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি খবর জানিয়েছে, রবিবার (২৮ এপ্রিল) সকালে এই ঘটনাকে কেন্দ্র করে রাজ্যে আবারও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

পুলিশ জানিয়েছে, সকালে কাংপোকপি জেলার পার্শ্ববর্তী পাহাড় থেকে ইম্ফল উপত্যকার কাউতরুক গ্রামে ঢুকে পড়ে একদল বন্দুকধারী। ঢুকেই ঘরবাড়ি ও গ্রামবাসীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে তারা। গ্রামের নিরাপত্তায় থাকা স্বেচ্ছাসেবীরাও পালটা জবাব দেয়। দুই পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলি বিনিময় চলে। এসময় গ্রামের নারী, শিশু ও বয়স্কদের নিরাপদ জায়গায় সরিয়ে নেয় স্বেচ্ছাসেবী সদস্যরা।

এক পুলিশ কর্মকর্তা জানান,এ সময় পাম্পি নামে পরিচিত স্থানীয়ভাবে তৈরি মর্টার শেলও ছোঁড়া হয় যা সেখানকার বাসিন্দাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি করছে।

তিনি বলেন,পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় পুলিশ ও নিরাপত্তা কর্মীরা।শুক্রবার ভোট শেষ হতেই অশান্ত হয় মণিপুর। ওই দিন গভীর রাতে বিষ্ণুপুর জেলার নারানসেনায় কুকি জঙ্গিদের হামলায় নিহত হন কেন্দ্রীয় বাহিনী সিআরপিএফের দুই সদস্য। গত বছরের মে মাসে জাতিগত সহিংসতায় উত্তাল হয়ে উঠেছিল কাউতরুক গ্রাম। ৩ মে মেইতি ও কুকি সম্প্রদায়ের মধ্যে সহিংসতায় ২০০ জনের বেশি মানুষ নিহত হয়। গৃহহীন হয়েছে হাজার হাজার মানুষ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST