1. shahajahanbabu@gmail.com : admin :
কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বিএনপি নেতার মৃত্যু - Pundro TV
রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৪ অপরাহ্ন



কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বিএনপি নেতার মৃত্যু

অনলাইন ডেস্ক:
  • প্রকাশিতঃ শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

নাশকতার মামলায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি আসাদুজ্জামান খান হিরা (৪২) নামে এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। শুক্রবার কারাগারে অসুস্থ হয়ে মারা যান তিনি।
বিএনপি নেতা আসাদুজ্জামান খান হিরা গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই এলাকার মো. গিয়াসউদ্দিনের ছেলে। তিনি ওই ইউনিয়ন ৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।
দলীয় সূত্র জানায়, গত ২৮ অক্টোবর বিএনপির ঢাকার সমাবেশ থেকে ফেরার পথে শ্রীপুর থানার একটি নাশকতা মামলায় তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়।

ওই কারাগারের ডেপুটি জেলার স্বপন কুমার ঘোষ জানান, কাশিমপুর কারাগার-২ এ বন্দি মো. আসাদুজ্জামান খান শুক্রবার সকাল ১১টার দিকে কারা অভ্যন্তরে হঠাৎ বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়লে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে বেলা ১১ টা ২০ মিনিটে তাকে গাজীপুর শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর বেলা সাড়ে ১২টার দিকে ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে একই দিন সকালে গাজীপুরের কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে জহিরুল হক ভূঁইয়া (৭০) নামে অপর এক বন্দির মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার লক্ষ্মীবরদী এলাকার মৃত ফজল উদ্দিনের ছেলে।

ওই কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, রাতে কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়ে জহিরুল হক ভূঁইয়া। পরে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। শুক্রবার সকাল ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আড়াইহাজার থানার একটি মামলায় তিনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST