1. shahajahanbabu@gmail.com : admin :
জীবন বাঁচাতে ফাস্ট এইড প্রশিক্ষণ সবার জন্য প্রয়োজন - Pundro TV
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন



জীবন বাঁচাতে ফাস্ট এইড প্রশিক্ষণ সবার জন্য প্রয়োজন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

দুর্যোগ কালীন মানুষের জীবন বাঁচাতে সমাজের সব সতেজন মহলকে ফাস্ট এইড প্রশিক্ষণ গ্রহণ করা প্রয়োজন। আমাদের তরুণরা যখন এই প্রশিক্ষণ গ্রহণ করবে তখন যেকোন দুর্যোগে প্রাণহানী এবং ক্ষয় ক্ষতি কমবে। এই প্রশিক্ষণ যেমন নিজের এবং নিজের পরিবারকে সুরক্ষা দিতে পারে তেমন দেশের ক্লান্তিলগ্নেও অসহায় মানুষদের কাজে লাগবে। এমন মন্তব্য করেছেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্যা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু।

বগুড়ার তরুণ সাংবাদিকদের আয়োজনে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের ব্যবস্থাপনায় দুই দিনব্যাপ্তি ফাস্ট এইড প্রশিক্ষণে এসব কথা বলেন তিনি।

দুইদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মসূচীতে দুর্যোগ এবং দুর্ঘটনার শিকার ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা সম্পর্কে ধারণা, সাপে কাটা, আগুনে পোড়া রোগিদের প্রাথমিক চিকিৎসা সম্পর্কে সম্যকধারণা এবং দুর্ঘটনায় শরীরের কোথাও ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে রক্তপাত দেখা দিলে রক্ত বন্ধ করার পদ্ধতির সম্পর্কে শিক্ষা দেয়া হয়।

তরুণ সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের জেনারেল সদস্য ও বগুড়া সদর উপজেলা স্বাস্থ্যা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সামির হোসেন মিশু।

যুব রেড ক্রিসেন্ট বগুড়ার যুব স্বেচ্ছাসেবক প্রধান রাফি আক্তার, যুব রেড ক্রিসেন্ট বগুড়ার আইসিটি, মিডিয়া এন্ড কমিউনিকেশন বিভাগের প্রধান মোনতাসির মোনায়েম সাফাত, যুব রেড ক্রিসেন্ট বগুড়ার প্রশিক্ষণ ও সহ শিক্ষা বিভাগের বিভাগীয় উপ-প্রধান মইনুল ইসলাম, যুব রেড ক্রিসেন্ট বগুড়ার প্রশাসনিক সাংগঠনিক ও নিয়োগ বিভাগের উপ-প্রধান আহাদ ইসলাম, যুব রেড ক্রিসেন্ট বগুড়ার সক্রিয় যুব সেচ্ছাসেবক নুসরাত জাহান তিশা ও নুসরাত জাহান মোহনা।

প্রশিক্ষণে অংশগ্রহণ করেন সিনিয়র সাংবাদিক এসএম আবু সাঈদ, প্রতীক ওমর, মিজানুর রহমান হিমাদ্রী, ইমরান হোসেন লিখন, এনাম আহমেদ, মহররম আলী, রাহাত রুপান্তরসহ আরো অনেকে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST