1. shahajahanbabu@gmail.com : admin :
ধর্ষণচেষ্টার মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার - Pundro TV
বুধবার, ০১ মে ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন



ধর্ষণচেষ্টার মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনের বিরুদ্ধে আদিবাসী এক কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগীর করা মামলায় ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত শনিবার ঈদের দিন রাতে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের বড় গজনী অবকাশ কেন্দ্র এলাকায় এ ঘটনা ঘটে।

ওই ছাত্রী শেরপুরের একটি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। প্রভাবশালী মহল ওই কলেজ ছাত্রীকে নানাভাবে হুমকি দিয়ে আসছে বলেও অভিযোগ করেছে ওই ভুক্তভোগী কলেজ ছাত্রীর পরিবার। ফলে ওই কলেজ ছাত্রী ও তার পরিবারের লোকজন এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

ভুক্তভোগী ওই কলেজ ছাত্রী বলেন, গত শনিবার ঈদের দিন রাতে ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওন আমাদের বাড়িতে আসে এবং আমার বাবা-মার সঙ্গে ঘরে বসে পান খেতে চায়।

ওই সময় আমি বাড়ির উঠানে বসে ফেসবুক ঘাটছিলাম। কিছুক্ষণ পর ছাত্রলীগ নেতা শাওন ঘর থেকে বের হয়ে উঠানে এসে আমাকে পিছন থেকে জড়িয়ে ধরে এবং আমার মুখ চেপে ধরে পাহাড়ের ভিতর নিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে আমার কাপড় ধরে টানাটানি করে খোলার চেষ্টা করে। একপর্যায়ে আমার ডাকে বাবা-মা ঘর থেকে বের হয়ে উঠানে আসলে আমি তার কবল থেকে রক্ষা পাই।

পরে এই ঘটনা আমি আমাদের উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানের কাছে অভিযোগ করি এবং পারিবারিক সিদ্ধান্তে থানায় অভিযোগ করি।

এ ঘটনার পর থেকে নানা ধরনের হুমকি দেয়া হচ্ছে ওই পরিবারটিকে। পরে অসহায় এই পরিবারটি নিরাপত্তাজনিত কারণে ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি আদিবাসী নেত্রী মিস রবেতার বাড়িতে আশ্রয় নেয়।

স্থানীয় একটি প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপ দিতে নানা ধরনের পাঁয়তারা চালাতে থাকলে মিস রবেতা পুলিশ সুপার ও স্থানীয় সংসদ সদস্যকে বিষয়টি অবহিত করেন। এ ঘটনার জেরে ২৪ এপ্রিল মামলা দায়েরের পর সোমবার বিকালে পুলিশ শাওনকে গ্রেফতার করে।

আদিবাসী নেত্রী মিস রবেতা বলেন, মেয়েটি সাহসী বলে আজ বেঁচে গেছে এবং প্রতিবাদ করেছে। টাকা গেলে টাকা আসে কিন্তু মান-সম্মান গেলে তা আর ফিরে আসেনা। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম বলেন, আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী প্রাচীন সংগঠন। এই ধরনের কর্মকাণ্ড দলের জন্য এবং সমাজের জন্য কলঙ্কের। আমরা কোন অনিয়মকে প্রশ্রয় দেই না। ধর্ষণের চেষ্টার মতো অভিযোগ ছোট করে দেখার সুযোগ নেই। এত বড় অপরাধের অবশ্যই তদন্তপূর্বক বিচার হওয়া দরকার।

এ বিষয়ে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইদুর রহমান বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনে ছাত্রলীগ নেতা শাওনের বিরুদ্ধে মামলা হওয়ায় আমরা তাকে গ্রেফতার করেছি। বর্তমানে তিনি পুলিশের হেফাজতে আছেন। পরবর্তী আইনগত ব্যবস্থা চলমান আছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST