1. shahajahanbabu@gmail.com : admin :
হোটেলের মেঝেতে ঘুমিয়েছিলেন বাইডেনের মা - Pundro TV
বুধবার, ০১ মে ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন



হোটেলের মেঝেতে ঘুমিয়েছিলেন বাইডেনের মা

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ৮ মার্চ, ২০২৩

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে সবাই চেনেন। কিন্তু তার মা ক্যাথরিন ফিনেগান, যিনি জিন নামেই পরিচিত ছিলেন তাকে খুব কম মানুষই মনে রেখেছেন। অত্যন্ত দৃঢ়চেতা ছিলেন জিন। ছিলেন আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী। ছেলে জো বাইডেনের জীবনে তার গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে।

ভাইস-প্রেসিডেন্ট থাকাকালীন মায়ের ব্যক্তিত্বের কিছুটা প্রকাশ করেছিলেন জো বাইডেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, জো বাইডেনের বাবা-মা দুজনই ছিলেন আইরিশ বংশোদ্ভূত। জো বাইডেন নিজেও তার আইরিশ পরিচয় কখনো গোপন করেননি।

জো বাইডেন জানান, তার মা জিন একবার ব্রিটেন ভ্রমণে গিয়েছিলেন। সে সময় একটি হোটেলে তার থাকার ব্যবস্থা করা হয়। কিন্তু সেদিন সারারাত ঘুমাতে পারেননি জিন। তাকে বলা হয়েছিল, যেই কক্ষে তিনি ছিলেন সেখানে একবার রাত কাটিয়েছিলেন রানী দ্বিতীয় এলিজাবেথ। আর বিষয়টি একেবারেই পছন্দ করেননি জিন। বিছানার পরিবর্তে সারারাত মেঝেতে শুয়েছিলেন তিনি।

কিছুটা রসিকতার ছলেই মায়ের গল্পটি বলেছিলেন জো বাইডেন। যদিও সাক্ষাৎকারটি যিনি গ্রহণ করেন, সেই জর্জিয়া প্রিচেটের দাবি, মার্কিন নেতার সঙ্গে তার প্রাথমিক কথোপকথন ছিল পূর্ব ইউরোপের দেশ ইউক্রেন সম্পর্কে। কিন্তু সাক্ষাৎকারের একপর্যায়ে তিনি প্রসঙ্গ পাল্টে ফেলেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST