1. shahajahanbabu@gmail.com : admin :
আমার বগুড়ায় একুশের বই মেলা - Pundro TV
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন



আমার বগুড়ায় একুশের বই মেলা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩

বই হচ্ছে শেষ্ঠ আত্মীয়,যার সাথে কখনো ঝগড়া, মনোমালিন্য কিছুই হয়না!

অমর একুশে বই মেলা ২০২৩। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে,সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার  ‌আয়োজনে এবং জেলা প্রশাসন বগুড়া ও জেলা পুলিশ বগুড়ার সহযোগিতায়, বগুড়ার প্রাণকেন্দ্র সাতমাথার পূব পাশে শহীদ খোকন পার্কে চলছে ‍উৎসব মুখর বইমেলা। বগুড়ার এই বইমেলা শুরু হয়েছে ২০ ফেব্রুয়ারি থেকে চলবে ২৮ ফেব্রুয়ারি  পর্যন্ত ।

নবীন –প্রবীন সব লেখকের বই দেখছে ক্রেতারা । প্রথম দিন থেকেই দর্শনাথীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। মেলাই মোট স্টল সংখ্যা ৩৬ টি , মোটামুটি সব স্টলেই বই পাঠকদের  ভীর  ছিল। নিউজ কর্নার পাবলিশিং,ভিন্ন দৃষ্টির পাঠশালা,বগুড়া অনলাইন বুক সপ  ইশা প্রকাশন, কালের কন্ঠ শুভসংস্থা সহ আরও বিভিন্ন প্রকাশনি ও সংগঠন বইমেলায় তাদের বরাদ্দকৃত স্থানে বই প্রদর্শনী করছে ।

বইমেলায় এবারে আমার সংগ্রহ ,পল্লী কবি  জসীম উদ্দিন এর “নকশী কাঁথার মাঠ” কবিতার বই এবং শিশু সাহিত্য “বাঙ্গালির হাসির গল্প (২য় খন্ড)” লেখক আরিফ আজাদ এর লেখা “বেলা ফুরাবার আগে” এই বই তিনটি ছিল।

সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার শিল্পিদের প্রাণ জুড়ানো নাচ ও গান বইমেলাকে আরো আকর্ষণিয় করে তুলেছে।সারি সারি চেয়ারে বসে দর্শক তাদের নাচ ,গান,আবৃত্তি শুনছেন।

ফেব্রুয়ারির ২১ তারিখে শহীদ খোকন পার্কের শহীদ বেড়ীতে ভাষা সৈনিকদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন অনেকেই। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সবাই জুতা খুলে শহীদ বেড়ীতে উঠলেও, পরের দিন থেকে দেখা যায় ভিন্ন চিত্র। ছবি /সেলফি তোলার উদ্দেশে কিছু মানুষ জুতা পায়ে দিয়েই শহীদ বেড়ীতে উঠছে, বিষয়টি খুবই ব্যাথিত করে আমাকে।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST