1. shahajahanbabu@gmail.com : admin :
মিয়ানমারের ১৪ সেনা পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ - Pundro TV
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১১ অপরাহ্ন



মিয়ানমারের ১৪ সেনা পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪

বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) ১৪ জনের একটি সশস্ত্র গ্রুপ। রবিবার (৪ ফেব্রুয়ারি) ভোর ছয়টার দিকে তারা বাংলাদেশের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে প্রবেশ করে বিজিবির কাছে আত্মসমর্পণ করে বলে জানা গেছে।

বিজিবির জনসংযোগ দপ্তর থেকে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তারা জানিয়েছে, তুমব্রু এলাকার বিজিবি ক্যাম্পের সিও মো. সাইফুল ইসলাম চৌধুরী এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন।

এদিকে স্থানীয় বাসিন্দারা বলছেন, মিয়ানমারে সীমান্তবর্তী ক্যাম্প দখলকে কেন্দ্র করে সেখানে ব্যাপক গোলাগুলি হচ্ছে। ঘুমধুম-তুমব্রু এলাকায় বসত বাড়িতে ছোড়া গুলি, মর্টাল শেলের অংশ এসে পড়ছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী।

এরই মধ্যে দেশটির অভ্যন্তর থেকে ছোড়া গুলির সিসা ও রকেট লঞ্চার বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে উড়ে এসে পড়ছে। এ সময় দুই বাংলাদেশি আহত হয়েছেন। রবিবার (৪ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটেছে

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ‘ভোর থেকে মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে ব্যাপক গোলাগুলি হচ্ছে। এতে বিকট শব্দে কেপে উঠছে, ঘুমধুম-তুমব্রু সীমান্তবর্তী এলাকা। এলাকাবাসীদের বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য বলা হয়েছে।

এ পরিস্থিতিতে রোহিঙ্গা অনুপ্রবেশ নিয়েও শঙ্কা রয়েছে। তবে কড়া অবস্থানে রয়েছে বিজিবি। এ বিষয়ে ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, রোহিঙ্গাদের সম্ভাব্য অনুপ্রবেশ ঘিরে সতর্ক অবস্থানে আছে বিজিবি। সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। একজন রোহিঙ্গাকেও আর প্রবেশ করতে দেওয়া হবে না।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST