1. shahajahanbabu@gmail.com : admin :
মুক্তি পেল এনিমেটেড মুভি ‘মুজিব আমার পিতা । - Pundro TV
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন



মুক্তি পেল এনিমেটেড মুভি ‘মুজিব আমার পিতা ।

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

মুক্তি পেয়েছে এনিমেটেড মুভি ‘মুজিব আমার পিতা’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ‘শেখ মুজিব আমার পিতা’ গ্রন্থ অবলম্বনে  মঙ্গলবার মুক্তি পেয়েছে এনিমেটেড চলচ্চিত্র । প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার  সন্ধ্যায় রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্রটির প্রদর্শনী উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুজিবশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড.কামাল আব্দুল নাসের চৌধুরী, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ড. নজরুল ইসলাম খান প্রমুখ।

চলচ্চিত্রটি নির্মাণের সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান   বলেন, প্রধানমন্ত্রীর  ৭৫তম জন্মদিনে তার লেখা গ্রন্থ অবলম্বনে নির্মিত প্রথম সেন্সর ছাড়পত্রপ্রাপ্ত এনিমেশন মুভি ‘মুজিব আমার পিতা’র মুক্তি জাতীয় চলচ্চিত্র অঙ্গনে একটি মাইলফলক। এনিমেটেড মুভি আরো হয়েছে কিন্তু সেন্সর ছাড়পত্রপ্রাপ্ত মুভি এটিই প্রথম।

চলচ্চিত্রকে একটি ক্রমবর্ধমান মাধ্যম হিসেবে উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রদর্শনের মাধ্যম থেকে শুরু করে নির্মাণ মাধ্যম সবকিছুই হচ্ছে পরিবর্তন । কারণ পৃথিবীতে গত দুই দশকে ব্যাপক পরিবর্তন হয়েছে। সেইসাথে অনেক পরিবর্তন হয়েছে  চলচ্চিত্রেরও । সেই প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই এনিমেশন মুভিটা ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা তার দৃষ্টিতে তার পিতাকে কিভাবে দেখেছেন সেটা নিয়েই  বইটি লিখেছেন তিনি এবং সেটার ওপর ভিত্তি করে  নির্মাণ করা হয়েছে ছবিটা। এটি জাতির সকলকে অনুপ্রাণিত করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রযোজিত এই এনিমেটেড মুভিটি পরিচালনা করেন সোহেল রানা।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST