1. shahajahanbabu@gmail.com : admin :
বগুড়ায় সাতটি আসনে মনোনয়ন বাতিল ২৯ জনের - Pundro TV
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন



বগুড়ায় সাতটি আসনে মনোনয়ন বাতিল ২৯ জনের

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩

বগুড়ার ৭টি সংসদীয় আসনে মনোনয়নপত্র দাখিল করা বিভিন্ন রাজনৈতিক দল এবং স্বতন্ত্রসহ ৮৯জন প্রার্থীর মধ্যে ২৯ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। বাতিল ঘোষিত প্রার্থীদের মধ্যে ৯জন বিভিন্ন রাজনৈতিক দলের। অন্য ২০জন স্বতন্ত্র প্রার্থী।

গত ৩ এবং ৪ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা বগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম সোমবার চুড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন।

রাজনৈতিক দলগুলোর মধ্যে ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) সবচেয়ে বেশি ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। এছাড়া জাতীয় পার্টি (জাপা), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), জাতীয় পার্টি (জেপি), বাংলাদেশ কংগ্রেস এবং নবগঠিত তৃণমূল বিএনপি’র ১জন করে প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

রাজনৈতিক দলের প্রার্থীদের মধ্যে বগুড়া-১ আসনে এনপিপি প্রার্থী ইবনে সাফি বিন হাবীব এবং বগুড়া-৫ আসনে জাতীয় পার্টির প্রার্থী ওমর ফারুকের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। অন্যদিকে বগুড়া-৬ আসনে জাসদ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ইমদাদুল হকের বিরুদ্ধে মূল্য সংযোজন কর বাবদ সাড়ে ৬ লাখ টাকা বকেয়া রাখার অভিযোগ রয়েছে। আর জাতীয় পার্টি (জেপি) প্রার্থী দাবিবার রাকিব হাসানের বিরুদ্ধে দলীয় মনোনয়ন নিয়ে প্রতারণার মত অভিনব অভিযোগ ওঠে।

স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ৩ জনের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। তারা হলেনঃ বগুড়া-৩ আসনের প্রার্থী আওয়ামী লীগ নেতা অজয় কুমার কুমার সরকার, বগুড়া-৬ আসনের প্রার্থী বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও বগুড়া-৭ আসনের প্রার্থী জহুরুল ইসলাম।

আর মূল্য সংযোজন কর বকেয়া রাখার অভিযোগ উঠেছে বগুড়া-৭ আসনের দুই প্রার্থী মোস্তাফিজুর রহমান মিলু এবং আমিনুল ইসলামের বিরুদ্ধে। এছাড়া স্বতন্ত্র অন্য প্রার্থীদের বিরুদ্ধে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর যথাযথ না হওয়ার অভিযোগ রয়েছে।

মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং অফিসার বগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী বাতিল ঘোষিত প্রার্থীরা ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপীল করতে পারবেন। ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আপীলের শুনানী চলবে। তিনি জানান, ১৭ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার এবং তার পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের মাধ্যমে চুড়ান্ত প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST