1. shahajahanbabu@gmail.com : admin :
বগুড়ায় ডেঙ্গু  প্রতিরোধ ও সচেতনতায়  কমিউনিটি সংলাপ - Pundro TV
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন



বগুড়ায় ডেঙ্গু  প্রতিরোধ ও সচেতনতায়  কমিউনিটি সংলাপ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩

আসুন সবাই মিলে ডেঙ্গু প্রতিরোধ করি, ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় ও কমিউনিটি সংলাপ’ আয়োজন জেলা তথ্য অফিস, বগুড়া এর আয়োজনে জেলা বাস-মিনিবাস, মটর শ্রমিক ইউনিয়ন বগুড়া, ইউনিসেফ, ইউএসএআইডি এর সহযোগিতায় বগুড়া চারমাথা কেন্দ্রীয় বাসটার্মিনালে ১৫নভেম্বর ২০২৩খ্রি: বেলা ১১.০০ঘটিকা ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় ‘কমিউনিটি সংলাপ’ আয়োজন করা হয়।

বগুড়া জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি শাহ আকতারুজ্জামান ডিউক এর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘কমিউনিটি সংলাপ’অনুষ্ঠানে প্রধান রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন ডা: মো: সামির হোসেন মিশু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বগুড়া সদর, বগুড়া।

প্রধান রিসোর্স পার্সন তার বক্তব্যে ডেঙ্গু প্রতিরোধে বাসটার্মিনাল এলাকা  পরিস্কার-পরিচ্ছন্ন রাথার বিষয়ে সংশ্লিষ্ঠদের পরামর্শ দেন। পরিস্কার কোন পাত্রে পানি যাতে জমে না থাকে সে বিষয়ে সচেতন থাকার পরামর্শ দেন। জ্বর হলেই দেরি না করে হাসপাতাল ও ডাক্তারের পরামর্শ নিতে বলেন।

তাছাড়া ডেঙ্গু হলে তরল জাতীয় স্বাভাবিক খাবার খাওয়া, দৈনিক ২.৫-৩ লিটার পানি পান করা,শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরী করার জন্য পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার, মুহা: মাহফুজার রহমান। তিনি বলেন কেন্দ্রীয় বাসটার্মিনালে ডেঙ্গু প্রতিরোধে ও কমিউনিটি সংলাপ’ আয়োজনের উদ্যেশ্য হলো বাসটার্মিনাল একটা বৃহৎ

এলাকা নিয়ে গঠিত এবং পরিবহন শ্রমিকগণ একেক জন একেক পরিবারের প্রতিনিধি তাই তাদের ডেঙ্গু বিষয়ে সচেতন হওয়া জরুরী ।

 

অন্যান্য অতিথি হিসেবে বক্তব্য রাখেন মো: আমিনুল ইসলাম, কাউন্সিলর ১৫নম্বর ওয়ার্ড বগুড়া পৌরসভা, মো: সমসের হোসেন সহ-সভাপতি, মটর শ্রমিক ইউনিয়ন বগুড়া, মো: ফাইন হোসেন সহ-সাধারণ সম্পাদক, মটর শ্রমিক ইউনিয়ন, বগুড়া। অনুষ্ঠানে ১২০জন বাস-মিনিবাস ও মটর শ্রমিক উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST