1. shahajahanbabu@gmail.com : admin :
বগুড়ায় অবরোধের পক্ষে বিপক্ষে মিছিল: আওয়ামী লীগ ও বিএনপি মধ্যে সংঘর্ষ ককটেল বিস্ফোরনণ - Pundro TV
বুধবার, ০১ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন



বগুড়ায় অবরোধের পক্ষে বিপক্ষে মিছিল: আওয়ামী লীগ ও বিএনপি মধ্যে সংঘর্ষ ককটেল বিস্ফোরনণ

শুভজিৎ সারকার
  • প্রকাশিতঃ বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩

বগুড়া শেরপুরে অবরোধের পক্ষে ও বিপক্ষে মিছিল করার সময় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ধাওয়া পাল্টাধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়।

সকাল ১১ টার দিকে শেরপুর বাসষ্ট্যান্ড দলীয় কার্যালয়ের সামনে থেকে অবরোধের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপির নেতা কর্মীরা। অপরদিকে অবরোধের প্রতিবাদে শান্তি মিছিল বের করে আওয়ামী লীগের নেতা কর্মীরা। মিছিল দুটি ঢাকা পুরাতন বাসস্ট্যান্ডের সামনে পৌঁছলে উভয় গ্রুপ  মুখোমুখি অবস্থান নেয় এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বেঁধে যায়। আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা একে ওপরের দিকে ইট-পাথর,ককটেল ছুড়ে মারে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। প্রায় ঘন্টা ব্যাপী এই সংঘর্ষ চলতে থাকে পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে বিএনপির নেতা সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ বলে, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে সামনের দিকে যাচ্ছিলাম হঠাৎ করে আওয়ামী লীগের সন্ত্রাসী গ্রুপ আমাদের ওপর আক্রমন করে। আমাদের লক্ষ্য করে ইট-পাথর- ককটেল নিক্ষেপ করে।এওতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়।

তিনি আরোও বনেন, এই সরকারের আর রেহাই নেই,দেশের মানুষ আমাদের সাথে আছে। এই লড়াই শুধু আমাদের বিএনপির না। এই লড়াই দেশের সকল মানুষের মুক্তির লড়াই। ইসি যদি তফশিল ঘোষণা করে তাহলে এইদেশের মানুষ আর চুপ করে শান্ত থাকবে না।

সংঘর্ষের পর ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে পরিস্থিতি এখন শান্তি হলেও  থম থমে অবস্থা বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST