1. shahajahanbabu@gmail.com : admin :
বগুড়ায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন খোকন পার্কে - Pundro TV
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন



বগুড়ায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন খোকন পার্কে

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩

বগুড়ায় নতুন করে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শহরের জিরো পয়েন্ট সাতমাথা সংলগ্ন শহীদ খোকন পার্কে এ ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এসময় বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধক ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাংসদ রাগেবুল আহসান রিপু এবং জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন। এছাড়াও উদ্বোধনের সময় বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে সাংসদ রাগেবুল আহসান রিপু বলেন, ‘নানা জটিলতা শেষে বগুড়ায় নতুন করে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপিত হচ্ছে। পাশাপাশি এখানে শিশুদের জন্য নাট্যশালা করার পরিকল্পনাও রয়েছে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নতুন শহীদ মিনার নির্মাণের কাজ দ্রুত শেষ করতে আমরা চেষ্টা করে যাব। আমাদেরঐকান্তিক প্রচেষ্টা থাকবে বিজয় দিবসে যেন আমরা নতুন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারি।’

বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ সৈয়দ সার্জিল আহমেদ টিপু বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর ঐকান্তিক প্রচেষ্টায় বগুড়ার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের জন্য ৫০ লাখ টাকা বরাদ্দ এসেছে। কেন্দ্রীয় শহীদ মিনারের আঙ্গিকে এখানে নতুন করে শহীদ মিনার নির্মাণ করা হবে।

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না বলেন, ‘সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে বগুড়ায় নতুন করে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের দাবিতে অনেক আন্দোলন করা হয়েছে। আমরা অনশন করেছি, স্মারকলিপি প্রদানসহ সাক্ষরগ্রহণ করেছি। সবাইকে নিয়ে আমরা আন্দোলন গড়ে তুলেছিলাম।

সেই আন্দোলনের ফসল আজকে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। এটি অত্যন্ত আনন্দের বিষয়। আমাদের এই বিজয় চুড়ান্ত হবে, যেদিন কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে এই শহীদ মিনার বিনির্মাণ হবে।’ তিনি বলেন, ‘বর্তমান সরকার সাংস্কৃতিক বান্ধব সরকার। সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর প্রচেষ্টায় এবং জেলা পরিষদের ব্যবস্থানায় এই কাজের দ্রুত বাস্তবায়ন হবে বলে আমরা আশা রাখছি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST