1. shahajahanbabu@gmail.com : admin :
বিশ্বকাপের বাকী প্রায় দেড় ১ মাস,পুড়ে ছাই ইডেন গার্ডেনের ড্রেসিংরুম - Pundro TV
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন



বিশ্বকাপের বাকী প্রায় দেড় ১ মাস,পুড়ে ছাই ইডেন গার্ডেনের ড্রেসিংরুম

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

ইডেন গার্ডেন। ক্রিকেট–বিশ্বের অন্যতম আইকনিক ভেন্যু। বিখ্যাত সেই স্টেডিয়ামেই কাল রাতে সাইরেন বাজিয়ে যেতে হলো কলকাতার ফায়ার সার্ভিস কর্মীদের। মাঝরাতে যে আগুন ধরে গিয়েছিল ড্রেসিংরুমে।

বিশ্বকাপ ক্রিকেট শুরু হতে আর দুই মাসও বাকি নেই। একটি সেমিফাইনালসহ এবারের বিশ্বকাপে মোট পাঁচটি ম্যাচ হবে ইডেনে। লিগ পর্বের চার ম্যাচের দুটিই বাংলাদেশের। ২৮ অক্টোবর নেদারল্যান্ডস ও ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ইডেনে খেলবে বাংলাদেশ।

বিশ্বকাপ সামনে রেখেই ইডেনের ড্রেসিংরুমে সংস্কারের কাজ চলছে। সেই কাজ চলার সময়েই লেগেছে আগুন। স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে ধোঁয়ার ভরে যায় ড্রেসিংরুম। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে। তাদের দুটি ইউনিট প্রায় আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

কেন আগুন লাগল, সেটির আসল কারণ এখনো জানা যায়নি। তবে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছেন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। ফলস সিলিং থাকায় আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। অবকাঠামোর খুব বেশি ক্ষতি না হলেও ড্রেসিংরুমে থাকা অনেক ক্রীড়া সরঞ্জাম পুড়ে গেছে।

গত শনিবার ইডেনে গার্ডেন পরিদর্শনে গিয়েছিল আইসিসির প্রতিনিধিদল। সে সময় সংস্কারকাজের অগ্রগতিতে সন্তুষ্ট হয়েছিলেন প্রতিনিধিরা। কিন্তু আগুন লাগার ঘটনায় ইডেনের নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি হলো। সংস্কারকাজ শেষ হওয়ার কথা ছিল ১৫ সেপ্টেম্বরের আগেই। কিন্তু সব কাজ সময়মতো হবে কি না, শঙ্কা তৈরি হলো তা নিয়েও।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST