1. shahajahanbabu@gmail.com : admin :
১৩ দূতকে তলব: প্রতিক্রিয়ায় যা বললো মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় - Pundro TV
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন



১৩ দূতকে তলব: প্রতিক্রিয়ায় যা বললো মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচন, ঢাকা-১৭ আসনের প্রার্থী হিরো আলমের ওপর হামলার ঘটনায় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইইউসহ ১৩টি বিদেশি মিশনের প্রধানদের তলবের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের প্রধান উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল।

স্থানীয়সময় (২৬ জুন) বুধবার মার্কিন স্টেট ডিপার্টমেন্টের একটি প্রেস ব্রিফিং-এ বাংলাদেশের নির্বাচন সংক্রান্ত একটি প্রশ্নের জবাবে তিনি বিষয়গুলো নিয়ে কথা বলেন।

বাংলাদেশে ১৩টি বিদেশি মিশনের প্রধানদের তলব ও সুষ্ঠু নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের জবাবে বেদান্ত প্যাটেল বলেন, ‘একটা বিষয়ে আমাদের অবস্থান স্পষ্ট, সেটি হলো- গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই। যুক্তরাষ্ট্র বাংলাদেশের কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। দেশটিতে অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের যে লক্ষ্য সেটাকে সমর্থন করে যুক্তরাষ্ট্র।’

তিনি আরও বলেন, ‘একটি বিষয় গুরুত্ব দিয়ে বলতে চাই, যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন আয়োজনের লক্ষ্যে একসঙ্গে কাজ করে যাচ্ছে। আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে এটা গুরুত্বপূর্ণ। আমরা বিশ্বাস করি অবাধ এবং সুষ্ঠু নির্বাচন আয়োজনের বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে নিশ্চয়তা দেওয়া হয়েছে। বাংলাদেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন তাদেরও লক্ষ্য মর্মে প্রধানমন্ত্রীসহ অনেক কর্মকর্তা আমাদের সাথে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন।’

 

বুধবার ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলার ঘটনায় বিবৃতি দেয়ায় ১৩ বিদেশি দূতকে ডেকে অসন্তোষ প্রকাশ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় হিরো আলমের ওপর হামলার ঘটনায় বিবৃতি দেয়া পশ্চিমা দেশগুলোর দূতদের ডেকে ব্রিফ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। পরে এ বিষয়ে ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ওই তলবি ব্রিফিংয়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত এবং ইউরোপীয় ইউনিয়নের ডেলিগেশন প্রধান উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST