1. shahajahanbabu@gmail.com : admin :
সহপাঠীকে হয়রানির অভিযোগে জাবির ছাত্র বহিষ্কার, ৫০ হাজার টাকা জরিমানা - Pundro TV
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন



সহপাঠীকে হয়রানির অভিযোগে জাবির ছাত্র বহিষ্কার, ৫০ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে আগামী ৬ মাসের জন্য বহিষ্কার ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের একজন সিন্ডিকেট সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।

সিন্ডিকেট সদস্য সূত্রে জানা যায়, যৌন হয়রানি করার অভিযোগ নিঃসন্দেহে প্রমাণিত হওয়ায় গত ২৫ জুন বিশেষ এক সিন্ডিকেট সভায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মুবাশ্বির ফাহিমকে ৫০ হাজার টাকা জরিমানা ও ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারকালীন ওই ছাত্র বিশ্ববিদ্যালয়ের হলে অবস্থান এবং ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

এর আগে গত ২১ মে মুবাশ্বির ফাহিমের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের কমিটির কাছে সামাজিক যোগাযোগমাধ্যমে যৌন হয়রানির বিচার চেয়ে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী এক ছাত্রী।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল বিকালে ভুক্তভোগী তার ইন্সটাগ্রাম এবং ফেসবুকে একটি স্টোরি শেয়ার করেন। স্টোরিতে একটি লিঙ্ক দেওয়া ছিল, যেটিতে ক্লিক করে পরিচয় গোপন রেখে মেসেজ পাঠানোর সুযোগ থাকে। তবে অভিযুক্ত ফাহিম পরিচয় গোপন না করে ওই স্টোরিতে একটি মেসেজ দেয়; যা শুধু যৌন ইঙ্গিতপূর্ণ নয়, কুরুচিপূর্ণ ও অপমানজনক ছিল বলে দাবি ভুক্তভোগীর।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST