1. shahajahanbabu@gmail.com : admin :
ঈদে ঘরমুখো যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ - Pundro TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন



ঈদে ঘরমুখো যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩

গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোর থেকে ঈদের ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। পোশাক কারখানাগুলো গতকাল থেকে ছুটি শুরু হয়েছে। চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস মোড়, বোর্ডবাজার, গাজীপুরসহ বিভিন্ন পয়েন্টে থেমে থেমে চলছে যানবাহন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রি মোড় কেন্দ্রিক রয়েছে ধীরে ধীরে যানবাহন চলাচল। চন্দ্রা ত্রিমোড়ে তিন দিকে প্রায় এক কিলোমিটার করে মোট তিন কিলোমিটার জোরে যানবাহন চলাচলের ধীরগতি রয়েছে।

ফ্লাইওভারের উপরেও থেমে থেমে যানবাহন চলাচল দেখা গেছে। তবে এখনো পর্যন্ত গাজীপুরের মহাসড়কে দীর্ঘ যানজট নেই। গতকাল সোমবার কিছু পোশাক কারখানা ছুটি হলেও আজ মঙ্গলবার ছুটি হচ্ছে অধিকাংশ পোশাক কারখানা। আর ছুটির পরে সবাই ছুটছেন স্বজনদের সঙ্গে ঈদ করতে।
ধারণা করা হচ্ছে, আজ মঙ্গলবার পোশাক কারখানার কমপক্ষে ১২ লাখ  শ্রমিক একদিনে ছুটবেন স্বজনদের সাথে ঈদ করতে। পোশাক শ্রমিকদের এই যাত্রাকে ঘিরে যাতে সড়কে কোন ধরনের অচল অবস্থা বা বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে কারণে মেট্রোপলিটন পুলিশের সর্বোচ্চ কর্মকর্তা পুলিশ কমিশনারসহ বিভিন্ন স্তরের আইনশৃঙ্খলা বাহিনী সড়কে রয়েছেন সকাল থেকেই।

ঈদের  ঘরমুখো লোকজন বলছেন, এবারে সড়কে দীর্ঘ যানজটের ভোগান্তি নেই।

তবে লোকজনের সংখ্যা বেশি থাকার সুযোগে ভাড়া বেশি নেয়া হচ্ছে। গাজীপুর থেকে ময়মনসিংহ পর্যন্ত দেড়শ টাকার ভাড়া আদায় করা হচ্ছে ৩০০ টাকা। অতিরিক্ত ভাড়া নেওয়ার কারণে অনেকেই কম ভাড়ার দিয়ে যাওয়ার চেষ্টায় দীর্ঘ সময় সড়কের অপেক্ষা করছেন। শেষ পর্যন্ত অতিরিক্ত ভাড়া গুনে যাচ্ছেন সবার গন্তব্যে। ভাড়ার দিকে তেমন একটা নজর দিতে না পারলেও সড়কে যান চলাচল পরিস্থিতি  স্বাভাবিক রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম জানান, টঙ্গী থেকে শুরু করে চান্দনা চৌরাস্তা পর্যন্ত এই মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পরিবহন পয়েন্টগুলোতে অতিরিক্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনসহ নানা পরিকল্পনা করে সড়ক পরিস্থিতি স্বাভাবিক রাখার আপ্রাণ চেষ্টা চলছে। কোথাও যানবাহনের চাকা থেমে থাকতে দেয়া হচ্ছে না। স্বল্প গতির তিন চাকার নিষিদ্ধ যানবাহনও মহাসড়কে পুরোপুরি বন্ধ রাখা হয়েছে। সব মিলে বিগত কয়েক বছরের চেয়ে এবার এই মহাসড়কের যানবাহন চলাচল অনেকটাই ভালো, এমনকি অনেকটাই স্বাভাবিক রয়েছে বলা যায়।
গাজীপুর জেলা প্রশাসক মো. আনিসুর রহমান জানান, গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেও এবারের ঈদে এখন পর্যন্ত যানবাহন চলাচল অনেকটাই স্বাভাবিক রয়েছে। যানজট পরিস্থিতি মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জেলাজুড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে জেলা প্রশাসনের ১২টি টিম কাজ করে যাচ্ছেন। এদের মনিটরিং এর জন্য জেলা প্রশাসক নিজেও রয়েছেন মাঠে। এসব টিম যানজট পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি অতিরিক্ত ভাড়া নিলে সেখানেও ব্যবস্থা নিচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST