1. pundrotvnews@gmail.com : admin :
নিজের চ্যানেলের জন্য মনির খানের ফোক ধাঁচের নতুন গান। - Pundro TV
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

নিজের চ্যানেলের জন্য মনির খানের ফোক ধাঁচের নতুন গান।

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
dvdfgfd

dvdfgfd

করোনাকালেও গান নিয়ে তুমুল ব্যস্ততায় সময় কাটছে জনপ্রিয় সংগীতশিল্পী মনির খানের। নিজের একশ গান প্রকাশের একটি প্রজেক্ট চলমান রয়েছে তার। এই প্রজেক্টেরই নতুন গান পর্যায়ক্রমে প্রকাশ করছেন নিজস্ব ইউটিউব চ্যানেল এমকে মিউজিক টোয়েন্টিফোরে। সেই ধারাবাহিকতায় ২ সেপ্টেম্বর বিকাল ৫টায় প্রকাশ হবে তার নতুন গান নিদয়া বন্ধুয়ারে। মানিক চাঁদের লেখা গানটিতে সুর করেছেন শিমুল হাসান এবং সংগীত পরিচালনা করেছেন এইচ আর লিটন।

এ গান প্রসঙ্গে মনির খান বলেন,এটি ফোক ধাঁচের গান। এ ধরনের গান গাইতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। গানের কথা ও সুর ভালো লেগেছে তার। শ্রোতাদেরও ভালো লাগবে বলে আশা প্রকাশ করেন তিনি।
গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন জীবন। মনির খান জানান, ২০১৮ সালে ঘুম নেই দুটি চোখে গানটি প্রথম তার চ্যানেলে প্রকাশ হয়। গানটি লিখেছিলেন লিটন শিকদার এবং সুর করেছেন মনির খান নিজেই।

২০১৮ সাল থেকে এখন পর্যন্ত তার চ্যানেলে প্রকাশ হয়েছে প্রায় একশর বেশি গান । গাজী মাহবুব পরিচালিত আহমেদ ইমতিয়াজ বুলবুলের কথা ও সুরে প্রেমের তাজমহল সিনেমায় এই বুকে বইছে যমুনা নিয়ে অথৈ প্রেমের জল, তারই তীরে গড়বো আমি আমার প্রেমের তাজমহল গানটি গেয়ে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এতে তার সহশিল্পী ছিলেন কনকচাঁপা। পরবর্তীতে তিনি লাল দরিয়া, দুই নয়নের আলো সিনেমায় প্লে-ব্যাকের জন্যও জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন মুনির খান।

মনির খান বাংলাদেশের একজন জনপ্রিয় সঙ্গীতশিল্পী। ১৯৯৬ সালে তোমার কোন দোষ নেই নামক একক অ্যালবাম নিয়ে পদার্পণ করেন সঙ্গীতাঙ্গনে। সুদীর্ঘ সঙ্গীত জীবনে ৪২টি একক অ্যালবাম এবং ৩০০ এর অধিক দ্বৈত ও মিশ্র অ্যালবাম প্ৰকাশ করেছেন তিনি। ৩ বার অর্জন করেন শ্রেষ্ঠ পুরুষ কণ্ঠশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার । বিজয়ী চলচ্চিত্রের গুলো হলো প্রেমের তাজমহল , লাল দরিয়া ও দুই নয়নের আলো ।

১৯৮৯ সালে খুলনা রেডিওতে অডিশন দিয়ে আধুনিক গানের শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন মনির খান । ১৯৯১ সালের আগস্ট মাস পর্যন্ত সেখানে একজন নিয়মিত শিল্পী হিসেবে গান করেন তিনি।
১৯৯১ সালের ৫ই সেপ্টেম্বর সেখান থেকে এন. ও. সি নিয়ে ঢাকায় চলে যান তিনি। ঢাকাতে যাওয়ার পর বেশ কিছু গুরুজনদের কাছে গান শিখেছেন মুনির খান।

১৯৯৬ সালে বিউটি কর্নার থেকে বের হয় তার ১২টি গানের প্রথম একক অ্যালবাম তোমার কোন দোষ নেই । দারুণ জনপ্রিয়তা পায় সেটি। এরপর পেছন ফিরে তাকাতে হয়নি মনির খান কে। রাতারাতি হয়ে যান বিখ্যাত গায়ক। বের করেছেন একের পর গানের অ্যালবাম। সফলতা পেয়েছেন প্রতিটি অ্যালবামে ।

মনির খান ১৯৭২ সালের ১ আগস্ট ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মদনপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
২০০১ সালে কিশোরগঞ্জের মেয়ে তাহামিনা আক্তার ইতির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন মনির খান ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT