1. shahajahanbabu@gmail.com : admin :
ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে দেশজুড়ে হরতালের ডাক - Pundro TV
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন



ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে দেশজুড়ে হরতালের ডাক

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ১০ মে, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে দেশজুড়ে হরতালের ডাক দিয়েছেন তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর নেতারা।
বুধবার এই ধর্মঘট চলাকালে ‘উদীয়মান ফ্যাসিবাদের’ বিরুদ্ধে দেশবাসীকে রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছেন তারা।

পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতারা ঘোষণা করেছেন, গ্রেফতার হওয়ার দুই দিন আগে ইমরান খান দেশব্যাপী জনসভা করার যে সিদ্ধান্ত অনুমোদন করেছিলেন তা অপরিবর্তিত থাকবে।

ডন অনলাইন জানিয়েছে, ইমরানের গ্রেফতারের কয়েক ঘণ্টা পর পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ্ মাহমুদ কুরেশির আহ্বানে পরিস্থিতি পর্যালোচনা ও ব্যাপক প্রতিবাদ কর্মসূচী ঘোষণার উদ্দেশ্যে দলটির ‘জরুরি কমিটির’ একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

এদিকে ইমরান খানকে নাটকীয়ভাবে গ্রেফতারের প্রতিবাদে উত্তাল হয়েছে দেশটি। এমন প্রেক্ষাপটে পাঞ্জাব ও খাইবার পাখতুনখোওয়া প্রদেশে সেনা মোতায়েন করা হয়েছে।

জিও নিউজ জানিয়েছে, পিটিআই প্রধান ইমরান খানের নাটকীয় গ্রেফতারের পর রাজনৈতিক উত্তেজনা ক্রমেই বাড়ছে। এ অবস্থায় খাইবার পাখতুনখোয়া কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেনাবাহিনী আহ্বান করেছে।

এর আগে পাঞ্জাব সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১০ কোম্পানি সেনা মোতায়েনের অনুমতি চেয়ে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করলে তা অনুমোদন করা হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সেনাবাহিনী আইনশৃঙ্খলা ও অশান্ত পরিস্থিতি স্বাভাবিক করতে জেলা প্রশাসনের সহযোগী হিসেবে কাজ করবে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST