1. shahajahanbabu@gmail.com : admin :
লেখিকা ই জিন ক্যারলকে যৌন হয়রানি, ট্রাম্পকে গুনতে হবে ৫০ লাখ ডলার - Pundro TV
বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন



লেখিকা ই জিন ক্যারলকে যৌন হয়রানি, ট্রাম্পকে গুনতে হবে ৫০ লাখ ডলার

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ১০ মে, ২০২৩

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লেখিকা ই জিন ক্যারলকে যৌন হয়রানি এবং তাঁর মানহানি করেছেন। এ জন্য ক্যারলকে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ দেবেন ট্রাম্প। নিউইয়র্কের একটি আদালতের গঠন করা জুরির সদস্যরা মঙ্গলবার এ রায় দিয়েছেন।

তবে ট্রাম্পের মুখপাত্র স্টিভেন চেউং বলেছেন, এ রায়ের বিরুদ্ধে ট্রাম্প আপিল করবেন। অবশ্য আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাঁকে ক্ষতিপূরণের অর্থ দিতে হবে না। ইতিমধ্যে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন তিনি।

এই দেওয়ানি মামলার বিচারকাজ চলাকালে দেওয়া সাক্ষ্যে ক্যারল (৭৯) বলেছেন, ১৯৯৫ বা ৯৬ সালে নিউইয়র্কের ম্যানহাটনের বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্ট স্টোরের পোশাক পরিবর্তন কক্ষে ট্রাম্প তাঁকে ধর্ষণ করেছিলেন। এরপর ২০২২ সালের অক্টোবরে নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে দেওয়া পোস্টে এ দাবিকে ‘প্রতারণা’ ও ‘মিথ্যাচার’ আখ্যা দিয়ে ট্রাম্প তাঁর মানহানি করেছেন।

ম্যানহাটন ফেডারেল কোর্টে নয় সদস্যের জুরি ক্যারলকে ক্ষতিপূরণ ও জরিমানা হিসেবে ৫০ লাখ ডলার প্রদানের আদেশ দেন। সিএনএনের প্রতিবেদনে বলা হয়, সম্মতি ছাড়া শারীরিক স্পর্শের জন্য ২০ লাখ ডলার আর মানহানি করায় ৩০ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। অবশ্য ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয়নি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST