1. shahajahanbabu@gmail.com : admin :
আরোও ৬ হাজার সৈন্য পাঠালো যুক্তরাষ্ট্র. আফগানিস্তান নিয়ে মুখ খুললেন বাইডেন। - Pundro TV
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন



আরোও ৬ হাজার সৈন্য পাঠালো যুক্তরাষ্ট্র. আফগানিস্তান নিয়ে মুখ খুললেন বাইডেন।

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন
আফগানিস্তান তালেবানের দখলে যেতেই দেশ ছাড়তে শুরু করেছে বহু সংখ্যক মানুষ। জনসমুদ্রে সৃষ্টি হয় কাবুল বিমানবন্দরে । এমন পরিস্থিতিতে আফগানিস্তান থেকে শরণার্থীদের স্রোত ঠেকাতে ইরানের সঙ্গে সীমান্ত দেয়াল তুলতে শুরু করেছে তুরস্ক।

এ ব্যাপারে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঁচ কিলোমিটার লম্বা একটি দেয়াল নির্মাণের কাজ শুরু করেছে। তবে ইরান সীমান্ত জুড়ে ২৯৫ কিলোমিটার দেয়াল নির্মাণের পরিকল্পনা রয়েছে তুরস্কের।
আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পরে আন্তর্জাতিক স্বীকৃতি লাভের চেষ্টা করছে তালেবান । সংগঠনটি এবার দেশ পরিচালনা করতে চায় আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সুসম্পর্ক রেখে। ইতোমধ্যে তালেবানের সঙ্গে কাজ করবে বলে জানিয়েছে চীন, রাশিয়া, পাকিস্তান ও তুরস্ক।

এদিকে, জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিয়ো গুতেরেস আফগান জনগণকে পরিত্যাগ না করার অনুরোধ জানিয়েছেন আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি। এক টুইট বার্তায় মি. গুতেরেস বলেন, যেসব দেশে আফগান শরণার্থীরা আশ্রয়ের জন্য আবেদন করছেন সে দেশগুলো যেন তাদের গ্রহণে ইচ্ছুক থাকে এবং কোনো আফগানকে ফেরত না পাঠায়। বাস্তচ্যুত ও ভাগ্যাহত আফগানদের সাথে মানবিক আচরণ করাারও আহ্বান তার।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST