1. pundrotvnews@gmail.com : admin :
৭৫তম স্বাধীনতা দিবসে যে বার্তা দিলেন মোদি - Pundro TV
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন

৭৫তম স্বাধীনতা দিবসে যে বার্তা দিলেন মোদি

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ১৫ আগস্ট, ২০২১
dvdfgfd

ভিডিও দেখতেে এই লিংকে ক্লিক করুন
৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে ভারতে। বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ উপলক্ষে দিল্লি এবং লালকেল্লা সংলগ্ন এলাকাকে মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। লালকেল্লায় ৭৫তম স্বাধীনতা দিবসের মঞ্চে গতিশক্তি প্রকল্পের ঘোষণা দেন প্রধানমন্ত্রী মোদি।
এই প্রকল্পের মাধ্যমে দেশের যুবসমাজের জন্য কর্মসংস্থানয় তৈরি হবে। পাশাপাশি মোদি জানান, স্বাধীনতার অমৃত মহোৎসবের ৭৫ সপ্তাহে ৭৫টি বন্দে ভারত এক্সপ্রেসের ট্রেন চালু করা হবে। যা দেশের প্রতিটি জায়গার সঙ্গে যোগাযোগ স্থাপন করবে। দেশে আরও কয়েকটি নতুন বিমানবন্দর চালুর ঘোষণাও দেয়া হয়েছে।
মোদি বলেন, ২১ শতকে ভারতকে স্বপ্নপূরণ থেকে রুখতে পারবে না কেউ । তার মতে, ৩৭০ ধারা প্রত্যাহার, জিএসটি বা রামের জন্মভূমিতে বিবাদের শান্তিপূর্ণ সমাধান, বছরের পর বছর ধরে চলে আসা এসব সমস্যার সমাধান করেছে তারা।
প্রধানমন্ত্রী মোদি বলেন, আগামী দিনে আমরা প্রধানমন্ত্রী গতিশক্তি প্রকল্পের কাজ শুরু করব। এটি ১শ লাখ কোটি টাকার পরিকাঠামোগত একটি প্রকল্প হবে। এই মাস্টারপ্ল্যান সার্বিক পরিকাঠামোগত উন্নয়নের ভিত গড়ে দেবে। আমাদের অর্থনীতিকেও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আমাদের বিকাশের পথ আরও প্রশস্ত হবে।
ভারতের সার্বিক উন্নয়নের কথা উল্লেখ করে মোদি বলেন, দেশের কোনো জায়গা অনুন্নত থাকবে না। উত্তর-পূর্ব ভারত, হিমালয়ান অঞ্চল অর্থাৎ জম্মু-কাশ্মীর, লাদাখ এবং উপকূল অঞ্চল ও আদিবাসী অধ্যুষিত অঞ্চলগুলোতে ইতোমধ্যেই উন্নতি দেখা যাচ্ছে। লাদাখে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরি করে উচ্চশিক্ষার ব্যবস্থা করা হয়েছে।
তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য শতভাগ গ্রামাঞ্চলে রাস্তা থাকবে, শতভাগ গৃহস্থের ব্যাংক অ্যাকাউন্ট থাকবে। শতভাগ মানুষ যাতে আয়ুষ্মান ভারতের লাভ পান তা নিশ্চিত করতে হবে। উজ্জ্বলা প্রকল্পের অধীনে গ্যাসের সংযোগ পাবেন শতাংশ মানুষ।
মোদি বলেন, ভারত ২১ শতকে নিজের স্বপ্নপূরণ করবেই। এ থেকে আমাদের দেশকে কেউ রুখতে পারবে না। ২০৪৭ সালে স্বাধীনতার শততম বর্ষে যেই প্রধানমন্ত্রী হোন না কেন, তিনি আজকের নেয়া সিদ্ধান্তের সুফল দেখতে পারবেন।

dvdfgfd

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT