1. shahajahanbabu@gmail.com : admin :
গাজীপুরে কারখানায় আগুন দগ্ধ ১২, আহত ১০ - Pundro TV
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন



গাজীপুরে কারখানায় আগুন দগ্ধ ১২, আহত ১০

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২ মে, ২০২৩

গাজীপুরের কাশিমপুর থানাধীন জরুন এলাকায় একটি পোশাক তৈরি কারখানায় গ্যাস লাইনের কম্প্রেসার রুমে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১২ জন শ্রমিক দগ্ধ হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন।

প্রত্যক্ষদর্শী ও দমকল বাহিনী সূত্র জানা গেছে, মে দিবস উপলক্ষে কারখানা বন্ধ থাকায় কিছু সংখ্যক শ্রমিক কারখানার কম্প্রেসার রুমে কাজ করছিল। একইসঙ্গে কম্প্রেসার রুমে নতুন ওয়াল নির্মাণের জন্য নির্মাণ শ্রমিকরাও কাজ করছিল। এমন সময় সকাল সাড়ে ৮টার দিকে কম্প্রেসার রুমে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কারখানা শ্রমিক, নির্মাণ শ্রমিক ও নিরাপত্তা কর্মীদের মধ্যে ২২ জন আহত হয়েছে। বিকট শব্দের খবর পেয়ে আশপাশের লোকজন ও কাশিমপুর দমকল বাহিনীর কর্মীরা আহতদের উদ্ধার করে। আহতদের মধ্যে দগ্ধ হওয়া ১২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। এছাড়া আহত ১০ জনকে কোনাবাড়ি এলাকায় স্থানীয় দুইটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, কোনাবাড়ি থেকে কাশিমপুর যাওয়ার রাস্তার পাশে ডেল্টার মোর এলাকায় কারখানাটির অবস্থান। কারখানার প্রধান ফটকের পাশেই নিরাপত্তা কর্মীদের কক্ষ। তার পাশেই লাগোয়া কারখানার গ্যাস লাইনের কম্প্রেসার রুম। সকালে বিস্ফোরণ হওয়ায় ওই কম্প্রেসার রুমের দক্ষিণ পাশের ও পূর্ব পাশের ওয়ালের কিছু অংশ ধসে পড়েছে। ঘটনার খবর পেয়ে স্থানীয় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ঘটনার খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহত ও দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তবে কতজন আহত হয়েছে তার সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, বার্ন ইউনিটে দগ্ধ অবস্থায় পাঁচজন ভর্তি আছে, এছাড়াও ঢাকা মেডিকেলে সাতজন ভর্তি আছেন।

কারখানার জিএম অপারেশন আমিনুল ইসলাম বলেন, কারখানা বন্ধ থাকায় গ্যাস লাইনের কম্প্রেসার রুমে কিছু নির্মাণ শ্রমিক কাজ করছিল। ওই রুমের লাগুয়া নিরাপত্তা কর্মীরাও অবস্থান করে থাকে। হঠাৎ সেখানে বিস্ফোরণ হয়ে কিছু শ্রমিক দগ্ধ ও কিছু শ্রমিক আহত হয়েছেন। তবে সঠিক সংখ্যাটা এখনো জানা সম্ভব হয়নি।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST