1. shahajahanbabu@gmail.com : admin :
দুই বছরের সাজার বিরুদ্ধে চ্যালেঞ্জ করে আপিল করছেন রাহুল গান্ধী - Pundro TV
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন



দুই বছরের সাজার বিরুদ্ধে চ্যালেঞ্জ করে আপিল করছেন রাহুল গান্ধী

ইনটারন্যাশনাল ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ৩ এপ্রিল, ২০২৩

মানহানির মামলায় হওয়া দুই বছরের সাজার বিরুদ্ধে আপিল করবেন ভারতের বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, ম্যাজিস্ট্রেটের রায়ের বিরুদ্ধে সুরাটের দায়রা আদালতে একটি আবেদন করেছেন রাহুল গান্ধী।

নাম না প্রকাশের শর্তে কংগ্রেসের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা রয়টার্সকে বলেন, সোমবার আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে। তবে এ বিষয়ে রাহুলের আইনজীবী কোনো মন্তব্য করেননি।

এনডিটিভি জানিয়েছে, রাহুল গান্ধীর সঙ্গে তার বোন প্রিয়াঙ্কা গান্ধী এবং কংগ্রেস শাসিত তিনটি রাজ্যের মুখ্যমন্ত্রী- অশোক গেহলট, ভূপেশ বাঘেল এবং সুখবিন্দর সিং সুখু আদালতে উপস্থিত থাকার কথা রয়েছে।

২০১৯-এর লোকসভা ভোটের প্রচার করতে নেমে কর্নাটকের একটি জনসভায় মোদি পদবি নিয়ে রাহুল বলেছিলেন, ‘সব চোরেদের পদবি মোদিই কী করে হয়!’ রাহুলের এই মন্তব্যে সমগ্র মোদি সম্প্রদায়ের মানুষের মর্যাদাহানি হয়েছে বলে দাবি করে গুজরাটের সুরাটের একটি আদালতে কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা করেন ওই রাজ্যেরই এক বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদি।

সেই মানহানি মামলার রায় দিয়ে রাহুলকে দোষী সাব্যস্ত করেন সুরতের একটি ম্যাজিস্ট্রেট পর্যায়ের আদালত। তাকে দুই বছরের কারাদণ্ডের সাজা শোনানো হয়। একই সঙ্গে উচ্চ আদালতে আবেদনের জন্য ৩০ দিন সময় দেওয়া হয় রাহুলকে।

সেই সময়সীমার মধ্যেই রাহুল সুরাটের দায়রা আদালতে সাজা মওকুফের আবেদন জানাতে চলেছেন। দায়রা আদালতে জমা পড়বে রাহুলের আবেদনপত্র। আবেদনে সুরাটের ম্যাজিস্ট্রেট আদালতের রায় এবং সাজা স্থগিত করার আবেদন জানাবেন।
 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST