1. shahajahanbabu@gmail.com : admin :
পদত্যাগ করলেন আর্জেন্টিনাকে হারানো সেই সৌদি কোচ হার্ভে রেনার্ড - Pundro TV
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন



পদত্যাগ করলেন আর্জেন্টিনাকে হারানো সেই সৌদি কোচ হার্ভে রেনার্ড

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

কাতার বিশ্বকাপ শেষ হলো কয়েক মাস আগে। বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দিয়েছিল সৌদি আরব। বিশ্বকাপের ইতিহাসে যা অন্যতম বড় অঘটনের একটি। সৌদির এমন সাফল্যের নেপথ্য ছিলেন যিনি, তিনি হচ্ছেন হার্ভে রেনার্ড। তিনি ছিলেন সৌদি আরবের ফুটবল দলের হেড কোচ। এবার পদত্যাগের ঘোষণা দিলেন হার্ভে রেনার্ড।

সৌদি আরবের সঙ্গে ফরাসি কোচের চুক্তির মেয়াদ বাকি ছিল প্রায় পাঁচ বছর। কিন্তু তার অনেক আগেই সরে দাঁড়ালেন রেনার্ড। ফ্রান্স নারী দলের দায়িত্ব নিতে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বুধবার বিবৃতি দিয়ে জানানো হয়, দুই পক্ষের সমঝোতার মাধ্যমে এই চুক্তি বাতিল করা হয়েছে।

ফ্রান্স নারী দলে কগিন দিয়াকের স্থলাভিষিক্ত হবেন রেনার্ড। চলতি বছরের শেষ দিকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় মেয়েদের বিশ্বকাপে ফরাসিদের কোচ হিসেবে দেখা যাবে তাকে।

দুটি দেশের হয়ে আফ্রিকান কাপ অব নেশন্সজয়ী একমাত্র কোচ হার্ভে রেনার্ড ২০১৯ সালে সৌদি আরব জাতীয় দলের দায়িত্ব নেন। অত্যন্ত অভিজ্ঞ ও কৌশলী এই ফরাসি কোচ দারুণ সফল হন দেশটির কোচের দায়িত্ব নিয়ে। দেশটির কোচের দায়িত্ব পালনকারী বিদেশি কোচদের মধ্যে সর্বোচ্চ ম্যাচে জয় এনে দিয়েছেন তিনি।

সবশেষ বিশ্বকাপ বাছাই পর্বের ১২ ম্যাচে কোনো গোলই হজম করেনি সৌদি আরব। বিশ্বকাপের মঞ্চেও চমক দেখায় দলটি।

হার্ভে রেনার্ডের সাফল্য
দুটি দেশের হয়ে আফ্রিকান কাপ অব নেশন্সজয়ী একমাত্র কোচ রেনার্ড। তার অধীনে ২০ বছর পর ২০১৮ বিশ্বকাপে জায়গা করে নেয় মরক্কো। সৌদি আরবের কোচ হিসেবে আর্জেন্টিনাকে হারানোর কৃতিত্ব তারই।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST