1. shahajahanbabu@gmail.com : admin :
সত্যিই কি জুয়ায় টাকা হারের শোকে, ফেসবুক লাইভে ভেঙে পড়েন নেইমার - Pundro TV
মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন



সত্যিই কি জুয়ায় টাকা হারের শোকে, ফেসবুক লাইভে ভেঙে পড়েন নেইমার

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

সময়টা মোটেও ভালো যাচ্ছে না নেইমারের। চোটের কারণে অস্ত্রোপচার করিয়ে মাঠের বাইরে থাকতে হচ্ছে। কবে ফিরবেন নিশ্চিত করে কেউ বলতে পারছে না। এর মধ্যে ব্রাজিল সময় গত সোমবার বিকালে নেইমারের টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়ে বলে জানিয়েছে ব্রাজিলেরই সংবাদমাধ্যম ‘গ্লোবো’। আর সেদিনই কি না অনলাইনে জুয়া খেলে ১০ লাখ ইউরো খুইয়েছেন নেইমার! তবে ভুল ভেঙেছে তারপরই।

ফুটবলের বাইরে নেইমার পোকার খেলতে খুব পছন্দ করেন। অনেকেই মনে করেন, ফুটবল ছাড়ার পর পোকার খেলায় নেইমার ভালো করতে পারেন। তাসের এই খেলায় পিএসজি তারকার প্রতিভা মন্দ না। অনলাইনে পোকার খেলার সময় ফেসবুকে লাইভে এসেছিলেন নেইমার। খেলা শুরুর প্রায় ঘণ্টাখানেক পরই ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১৫ কোটি ৭৬ লাখ টাকা) হারের কথা জানিয়েছেন নেইমার।

মজাও করেছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। বড় অঙ্কের টাকা হারানোর শোকে কান্নার অভিনয়ও করেছেন। অনলাইনে তখন নেইমারের বন্ধুরাও ছিলেন। একজন মন্তব্য করেন, ‘মাত্র ৬০ মিনিটেই মিলিয়নিয়ার থেকে শূন্য।’ নেইমার উত্তর দেন, ‘আমি ইউটিউবে (এটা নিয়ে) একটি ভিডিও বানাব।’ এরপরই লাইভ বন্ধ করেন নেইমার।

‘গ্লোবো’ জানিয়েছে, নেইমার সত্যিই জুয়া খেলে ১০ লাখ ইউরো হারেননি। এটা অনলাইন বেটিং প্রতিষ্ঠানের প্রচারণার অংশ ছিল। নেইমারের প্রতিনিধি ‘গ্লোবো’কে জানিয়েছেন, এ সব লাইভে প্রচারণার কৌশল ছাড়া আর কিছুই নয়, তিনি (নেইমার) সেখানে টাকা ঢালেননি।’ অর্থাৎ, নেইমার সত্যি সত্যিই অনলাইনে জুয়া খেলে ১০ লাখ ইউরো হারেননি।

গ্লোবো জানিয়েছে, প্রচারণার এ কৌশলের কারণ হলো, অনলাইনে জুয়া খেলায় বিখ্যাত ব্যক্তিরাও যে হারতে পারেন, তা সাধারণ মানুষকে বোঝানো। সে যাই হোক,তাই বলে নেইমারের সমালোচনা থেমে থাকবে কেন! কারণে-অকারণে সমালোচনা শিকার হওয়া যেন নেইমারের অভ্যাসে পরিণত হয়েছে।

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ল্যান্স’ জানিয়েছে, গ্লোবোরই সঞ্চালক আন্দ্রে রাইজেক নেইমারের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে করা পোস্টে লিখেছেন, ‘মেসি-রোনালদো দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে খেলার সুযোগ নিয়ে ফিফার রেকর্ড বই সমৃদ্ধ করছে। কেইন ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা হয়েছে। এমবাপ্পে খেলার মধ্যেই আছে। কিন্তু নেইমারের কি হলো? চোটে পড়েছে। তবু সংবাদমাধ্যমের শিরোনাম হলো কারণ সে ভেবেছে, তাস খেলায় ৫.৬ মিলিয়ন রিয়াল (১০ লাখ) হারানো মজার বিষয়।’

রাইজেক এই পোস্ট করার কয়েক ঘণ্টা পর তাঁর সমালোচনা করেন সামাজিক যোগাযোগমাধ্যমের ইনফ্লুয়েন্সার এদু। নেইমার নিজেও গ্লোবোর সঞ্চালককে ছেড়ে দেননি। কপালে হাত রেখে হাসির ইমোজি পোস্ট করেন পিএসজি তারকা। তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হওয়া নিয়ে গ্লোবো জানিয়েছে, পোস্টগুলো প্রায় ১৮ মিনিট অনলাইনে ছিল। নেইমারের সামাজিক যোগাযোগমাধ্যম দল এই ঘটনার তদন্ত করছে।

হ্যাকার নিজেকে ‘জেস্তি৬৪’ নামে পরিচয় দেন। ব্রাজিলিয়ান ফুটবলে এই হ্যাকার পরিচিত নাম। এর আগে ব্রাজিলের ফুটবলার এভারটন রিবেইরো, ডিয়েগো রিবাস ও রোদিনেইয়ের অ্যাকাউন্ট হ্যাক করেছেন তিনি। তবে নেইমারের টুইটার অ্যাকাউন্ট থেকে বিতর্কিত কোনো পোস্ট তিনি করেননি। নেইমারের বোন রাফায়েল্লার সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টেও ঢুকেছিলেন এই হ্যাকার।

দোহায় অস্ত্রোপচার করানোর পর এখন চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন নেইমার। গত মাসে ডান পায়ের অ্যাঙ্কেলে চোট পান ব্রাজিল তারকা। সংবাদমাধ্যম এর আগে জানিয়েছে, প্রায় চার মাসের জন্য তাঁকে মাঠের বাইরে থাকতে হবে। গত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার একটি ভিডিও শেয়ার করেন। সেই ভিডিওতে জ্যামাইকার কিংবদন্তি গায়ক বব মার্লের ‘থ্রি লিটল বার্ডস’ গান ব্যাকগ্রাউন্ডে রেখে নিজের পায়ের বর্তমান অবস্থা দেখান।

ভিডিওতে দেখা গেছে, নেইমারের ডান পায়ের পাতার সঙ্গে টিবিয়া ও ফিবুলা হাড়ের সংযোগের জায়গায় ব্যান্ডেজ বাঁধা। একটি হাত সেই পা ধরে রেখেছে। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, হাতটি তাঁর ফিজিওথেরাপিস্টের হতে পারে। হাতের সাহায্যে ডান পায়ের ছোট ছোট মুভে স্বাভাবিক অবস্থায় ফিরে আসার চেষ্টা করছেন নেইমার।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST