1. shahajahanbabu@gmail.com : admin :
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৮ বাংলাদেশি নিহত,নিখোঁজ ১৭ - Pundro TV
বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন



সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৮ বাংলাদেশি নিহত,নিখোঁজ ১৭

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ২৯ মার্চ, ২০২৩

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আট বাংলাদেশি ওমরাহ যাত্রী নিহত হয়েছেন। এছাড়া আরও ১৮ জন আহত হয়েছেন। জেদ্দায় থাকা বাংলাদেশ কনস্যুলেট থেকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। সোমবার সন্ধ্যায় দেশটির আসির প্রদেশে ওমরাহ যাত্রী বহনকারী একটি বাস উলটে আগুন ধরে গেলে এ দুর্ঘটনা ঘটে। এতে ২৪ জন নিহত এবং ২৯ জন আহত হন।
দুর্ঘটনার খবর পেয়ে জেদ্দায় বাংলাদেশের কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) আরিফুজ্জামানসহ দুজন কর্মকর্তা ঘটনাস্থলে যান। গণমাধ্যমকে আরিফুজ্জামান জানান, বাসে ৪৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৩৫ জনই বাংলাদেশি। দুর্ঘটনায় ২৪ যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে আটজন বাংলাদেশি বলে নিশ্চিত হওয়া গেছে। আর আহত ১৮ জনের চিকিৎসার খোঁজখবর নেওয়া হচ্ছে। বাকি ৯ জনের বিষয়েও দূতাবাসের পক্ষ থেকে খোঁজখবর নেওয়া হচ্ছে। ওমরাহ পালন করতে তারা মক্কা যাচ্ছিলেন।
নিহত আট বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের শরীয়ত উল্লাহর ছেলে শহীদুল ইসলাম এবং মোহাম্মদ হেলাল, কুমিল্লার মুরাদনগরের মামুন মিয়া ও রাসেল মোল্লা, লক্ষ্মীপুরের রায়পুরের চরমোহনার সবুজ হোসাইন, কক্সবাজারের মহেশখালীর মো. আসিফ, চাঁদপুরের রুকু মিয়া এবং গাজীপুরের টঙ্গীর ইমাম হোসাইন রনি। আহত বাংলাদেশিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানান, নিহত ও আহতদের সম্পর্কে সার্বিক বিষয়ে জানতে সৌদি দূতাবাসের দুটি হট নম্বরে যোগাযোগ করতে স্বজনদের অনুরোধ জানানো হয়েছে। নম্বর দুটি হলো +৯৬৬৫৩৮৬৪৩৫৩২ ও +৯৬৬৫৫৩০২৬৮১৪।
মধ্যপ্রাচ্যভিত্তিক গালফ নিউজের খবরে বলা হয়, ইয়েমেন সীমান্তবর্তী সৌদির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগ সড়কের আকাবা শার সেতুতে দুর্ঘটনাটি ঘটে। ব্রেক কাজ না করায় সেতুটির ওপর উলটে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়। এতে ২৪ জনের মৃত্যু হয়েছে। খবর পেয়ে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে ছুটে যায়। দুর্ঘটনাস্থলে তারা সাধারণের প্রবেশ বন্ধ করে দেয় এবং আহতদের দ্রুত হাসপাতালে পাঠায়। খালিজ টাইমসের খবরে বলা হয়, বাসের আরোহীরা ওমরাহ পালনের উদ্দেশে মক্কায় যাচ্ছিলেন।
বার্তা সংস্থা বিবিসি জানায়, পুড়ে যাওয়ায় লাশগুলোর চেহারা বিকৃত হয়ে গেছে। ফলে পরিচয় নিশ্চিত করতে সমস্যা হচ্ছে।
সৌদি সংবাদমাধ্যম সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার বিকাল ৪টার দিকে আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগকারী ১৪ কিলোমিটার দীর্ঘ আকাবা শার সড়কের একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে একটি বাস উলটে যায় এবং তাতে আগুন ধরে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে। আহতদের কাছাকাছি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এর আগে শনিবার ওমরাহ পালন শেষে মদিনা থেকে পৌনে পাঁচশ কিলোমিটার দূরে কর্মস্থলে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। তাদের মধ্যে মোজাম্মেল হোসাইনের (৪৫) বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জের ছৈলাবুনিয়া গ্রামে। ২৩ বছর আগে তিনি সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন।
মুরাদনগরে মামুনের বাড়িতে শোকের মাতম : কুমিল্লা ব্যুরো জানায়, সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত মামুন মিয়ার (২৮) বাড়িতে চলছে শোকের মাতম। উপজেলার রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নের মোস্তাপুর গ্রামের মোহাম্মদ আউয়াল মিয়ার ছেলে মামুন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তার লাশ দ্রুত দেশে আনার দাবি করেছেন স্বজনরা। রামচন্দ্রপুর দক্ষিণ ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া খোকন গণমাধ্যমকে বলেন, খবর পেয়ে মামুনের বাড়িতে গিয়ে তার স্বজনদের সঙ্গে কথা বলেছি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST