1. shahajahanbabu@gmail.com : admin :
অধিনায়কত্বের অভিষেকে এমবাপ্পের জোড়া গোল - Pundro TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন



অধিনায়কত্বের অভিষেকে এমবাপ্পের জোড়া গোল

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ২৬ মার্চ, ২০২৩

দলে সিনিয়র তারকা ফুটবলারদের কমতি নেই। এরপরও তরুণ কিলিয়ান এমবাপ্পেকে অধিনায়কের দায়িত্ব দেন কোচ দিদিয়ের দেশম। গুঞ্জন ওঠে  আন্তোনিও গ্রিজম্যানের সঙ্গে তার মনোমালিন্যের। কিন্তু অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচে দুর্দান্ত ছিলেন এমবাপ্পে।

নিজে দুই গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও করিয়েছেন গোল। তবে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নেদারল্যান্ডসকে ৪-০ গোলে উড়িয়ে দেয় ফ্রান্স। এতে ধাক্কা খায় ডাচ ফুটবলে রোনাল্ড কোম্যানের যুগ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই অধিনায়ক এমবাপ্পের অ্যাসিস্টে গোল করেন গ্রিজম্যান। ১০ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করে স্কোরশিটে নাম তোলেন দায়ত উপমেকানো। তবে এই গোলে অবদান রাখেন গ্রিজম্যান।

২১ মিনিটে আরও এক গোল হজম করে নেদারল্যান্ডস। চুয়েমেনির থ্রু বলে ডামি করেন মুয়ানি। সেই বলে ডাচদের জাল কাঁপান এমবাপ্পে। অধিনায়কের আর্মব্যান্ড পরার পর এটি পিএসজি তারকার প্রথম গোল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা অব্যাহত রাখে ফ্রান্স। ম্যাচের ৮৮ মিনিটে ফরাসি ফরোয়ার্ড দুর্দান্ত এক গোল করেন। এই গোলে ফ্রান্স জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকার পঞ্চম স্থানে উঠে এলেন তিনি। ছাড়িয়ে যান সদ্য জাতীয় দল থেকে অবসর নেওয়া করিম বেনজেমাকে।

বাছাইয়ে দারুণ শুরুর পর আগামী সোমবার পরের ম্যাচে ফ্রান্সের প্রতিপক্ষ আইসল্যান্ড। একই দিন নেদারল্যান্ডস খেলবে জিব্রাল্টার বিপক্ষে।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST