1. shahajahanbabu@gmail.com : admin :
সাহসিকতার জন্য পদক পাচ্ছে র‍্যাবের এক কুকুর - Pundro TV
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন



সাহসিকতার জন্য পদক পাচ্ছে র‍্যাবের এক কুকুর

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২০ মার্চ, ২০২৩

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় তিন মরদেহ উদ্ধার করায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ডগ স্কোয়াডের এক কুকুরকে পুরস্কৃত করা হচ্ছে।

র‍্যাব ফোর্সেস এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‍্যাব মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে সোমবার (২০ মার্চ) সকালে র‍্যাব মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে এমন তথ্য জানানো হয়। রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দফতরের শহীদ লে. কর্নেল আজাদ মেমোরিয়াল হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওই দরবারে বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ র‍্যাব মহাপরিচালক কর্তৃক বিশেষ সম্মাননা (সাহসিকতা) ও বিশেষ সম্মানা (সেবা) পুরষ্কার প্রদান করা হচ্ছে।

এছাড়াও আভিযানিক কার্যক্রমে শহীদ র‍্যাব সদস্যদের স্মৃতি স্মরণে শহীদ র‍্যাব সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও শহীদ র‍্যাব সদস্যদের পরিবারের সদস্যদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন র‍্যাব ফোর্সেসের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

এর আগে গত ৭ মার্চ বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। পরদিন আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চলে। এ সময় ফায়ার সার্ভিসের সঙ্গে র‍্যাব ডগ স্কোয়াডের একটি টিম উদ্ধার কাজে অংশ নেয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST