1. shahajahanbabu@gmail.com : admin :
বিডি জবস ফ্রেশারস ক্যারিয়ার ফেয়ার, সিভি জমা ৬০ হাজার, চাকরি পাবেন ২৫০০ প্রার্থী - Pundro TV
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন



বিডি জবস ফ্রেশারস ক্যারিয়ার ফেয়ার, সিভি জমা ৬০ হাজার, চাকরি পাবেন ২৫০০ প্রার্থী

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

বিশ্ববিদ্যালয় থেকে যাঁরা সদ্য স্নাতক পাস করেছেন, যাঁদের নেই কোনো চাকরির অভিজ্ঞতা, সেসব নবীন স্নাতকের অংশগ্রহণে হয়ে গেল ‘বিডি জবস ফ্রেশারস ক্যারিয়ার ফেয়ার’। সোমবার দিনব্যাপী রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হয় এ মেলা। ঢাকা ও ঢাকার বাইরে থেকে মেলায় অংশগ্রহণ করেন ১৫ হাজারের বেশি চাকরিপ্রার্থী। মেলায় অংশ নেয় ১৩০টি চাকরিদাতা প্রতিষ্ঠান। এতে প্রায় ৬০ হাজার সিভি জমা পড়েছে বলে জানান আয়োজকেরা।

চাকরিপ্রত্যাশীদের পদচারণে সারা দিন মুখর ছিল মেলা প্রাঙ্গণ। মেলা শুরু হওয়ার আগে থেকেই তাঁরা মেলার প্রবেশমুখে ভিড় করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভিড়। রাজশাহী, বরিশাল, রংপুর, ভোলা, সিরাজগঞ্জসহ সারা দেশ থেকে নবীন স্নাতকেরা এসেছিলেন মেলায়। কেউ মেলার স্থানে অনলাইনে চাকরির পরীক্ষা দিয়েছেন, আবার কেউ ঘুরে ঘুরে বিভিন্ন প্রতিষ্ঠানে সিভি দিয়েছেন। অনেকে মৌখিকভাবে চাকরির আশ্বাস পেয়েছেন। আনুষ্ঠানিক পরীক্ষার পর এক-দুই সপ্তাহের মধ্যে তাঁরা চাকরি পাবেন।

রাজশাহী থেকে মেলায় এসেছিলেন মোস্তাফিজুর রহমান। তিনি প্রথম আলোকে বলেন, ‘বিনা অভিজ্ঞতায় যে এত প্রতিষ্ঠান কর্মী নেয় তা জানা ছিল না। মেলায় না এলে প্রতিষ্ঠানগুলোর নবীন স্নাতকদের চাকরি সম্পর্কে জানতে পারতাম না। আমি ১১টি প্রতিষ্ঠানে সিভি দিয়েছি। আশা করছি, এগুলোর মধ্য থেকে একটা চাকরি পাব। এ ছাড়া দুটি প্রতিষ্ঠান মৌখিকভাবে চাকরির জন্য আশ্বাস দিয়েছে। প্রতিষ্ঠান দুটি এ সপ্তাহে মৌখিক পরীক্ষার জন্য ডাকবে’।

ভোলা থেকে মেলায় এসেছিলেন নূর ইসলাম। তিনি  বলেন, ‘নবীন স্নাতকদের অভিজ্ঞতা না থাকায় কেউ চাকরি দিতে চায় না। সেখানে শুধু নবীন স্নাতকদের নিয়ে এমন মেলা সত্যিই প্রশংসনীয়। একটি চাকরির জন্য ভোলা থেকে ২৫০ কিলোমিটার দূরে ছুটে এসেছি।’

চাকরি মেলায় প্রাণ, আড়ং, ওয়ালটন, আশিয়ান গ্রুপ, আকিজবশির গ্রুপ, হাতিল ও বিকন ফার্মাসিউটিক্যালসসহ ১৩০টি চাকরিদাতা প্রতিষ্ঠান অংশ নেয়। ওয়ালটন গ্রুপ অনলাইনে ১ হাজার ৫৩৩টি সিভি পেয়েছে। এ ছাড়া স্টলে মেলার সিভি বক্সে প্রায় ৩০০টি সিভি পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST