1. shahajahanbabu@gmail.com : admin :
অর্ধশত নারী উদ্যোক্তার অংশগ্রহণে হোম মেইড ফুড ফেস্টিভ্যাল - Pundro TV
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন



অর্ধশত নারী উদ্যোক্তার অংশগ্রহণে হোম মেইড ফুড ফেস্টিভ্যাল

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ১৩ মার্চ, ২০২৩

নারী উদ্যোক্তাদের নিয়ে ইচ্ছা শৈলী নারী ফাউন্ডেশন উদ্যোগে গত ৫ ও ৬ মার্চ হোম মেইড ফুড ফেস্টিভ্যালের আয়োজন করে ব্ল্যাকবোর্ড ও ডিইডিএফ। অনলাইন ও অফলাইনে যে সকল নারী উদ্যোক্তারা ফুড বিজনেস করেন তাদের মধ্যে অর্ধশত নারী উদ্যোক্তা এই ফেস্টিভ্যালে অংশ নিয়েছিল।

ফেস্টিভ্যালে নারী উদ্যোক্তারা তাদের তৈরি বাহারি দেশীয় খাবার প্রদর্শন করেন। দেশি-বিদেশি ৪ জন শেফ ট্রেনার তা টেষ্ট করে ৩ জনকে বিজয়ী বেছে নেন এবং তাদের হাতে পুরস্কার তুলে দেন।

এই আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক ঢাকার প্রেসিডেন্ট এম নাইম হোসেন। বিশেষ অতিথি হিসেবে আসন অলংকৃত করেন প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন গোলাম সারোয়ার মানিক, ইচ্ছে শৈলী নারী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সৈয়দা হুমাইরা হেনা এবং স্বনামধন্য ব্যক্তিবর্গ।

আয়োজকদের ব্ল্যাকবোর্ডের ডিরেক্টর সাহারা সুলতানা বলেন, আমাদের উদ্দেশ্য যে নারীরা হোম মেইড ফুড নিয়ে কাজ করেন তারা যেন অনলাইনে সারাবছর বিজনেস করতে পারেন সেই জন্যই এই আয়োজন করা।

অনুষ্ঠানে বক্তারা নারীদের স্বাবলম্বী হওয়ার বিষয়ে জোর দেন। তারা বলেন, দেশের অর্ধেকের বেশী জনসংখ্যা নারী। তাদের চার দেয়ালে বন্দী রেখে দেশের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব নয়। এই ধরনের মেলায় নারীরা উদ্ধুদ্ধ হয়ে স্বাবলম্বী হবে এবং দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে পারবে বলে মনে করেন অতিথিরা।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST