1. shahajahanbabu@gmail.com : admin :
বিদেশে উন্নত চিকিৎসা'র অনুমতি পেলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। - Pundro TV
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন



বিদেশে উন্নত চিকিৎসা’র অনুমতি পেলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

শর্ত সাপেক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আরও ৬ মাস বাড়ছে। তবে কত দিনের জন্য সাজা স্থগিত থাকবে তা এখনও চূড়ান্ত করা হয়নি।

বৃহস্পতিবার (৯ মার্চ) আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এই তথ্য জানান।

তিনি বলেন, ‘আমি জানতে পেরেছি সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বেগম খালেদা জিয়ার ভাই একটি আবেদন করেছেন। তার যে শর্তযুক্ত মুক্তির মেয়াদ আরও বাড়ানোর জন্য। সেই ফাইলটা আইন ও বিচার বিভাগ; আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে এসেছে। আমার কাছে এখনও আসে নাই। আমাদের মতামত দেওয়ার পরেই এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। এ ব্যাপারে যে তথ্য এখন টেলিভিশনে দেয়া হচ্ছে তা অসত্য।’

আইনমন্ত্রী জানান, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল তার সঙ্গে সাক্ষাৎ করেছে। তারা জানিয়েছে, আগামী সংসদ নির্বাচনে ইইউ ডেলিগেট পাঠাতে চায়। আমরা তাদের প্রস্তাব স্বাগত জানিয়েছি। তবে বিষয়টি নির্বাচন কমিশনের এখতিয়ার।

এর আগে গত ৬ মার্চ পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়। চলতি মাসের ২৪ তারিখ বর্তমান মুক্তির মেয়াদ শেষ হবে।

২০২০ সালে দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে সরকারের নির্বাহী আদেশ মুক্তির মেয়াদ বাড়ানো হয়। এ নিয়ে ৬ বার তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST