1. shahajahanbabu@gmail.com : admin :
ফিফার ‘বেস্ট অ্যাওয়ার্ডস’ জিতলেন স্কালোনি, মেসি ও মার্টিনেজ - Pundro TV
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন



ফিফার ‘বেস্ট অ্যাওয়ার্ডস’ জিতলেন স্কালোনি, মেসি ও মার্টিনেজ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩

২০২২ সালে সোনায় মোড়ানো বছর কাটে আর্জেন্টিনার। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে রূপকথা রচনা করে আলবিসেলেস্তেরা। ৩৬ বছরের অপেক্ষার ইতি টেনে বিশ্ব চ্যাম্পিয়ন হয় লাতিন আমেরিকার দলটি। বিশ্ব জয়ের আগে আলবিসেলেস্তেদের ঝুলিতে ওঠে ফিনালিসিমা ট্রফি। আর্জেন্টাইনদের সাফল্যে মুখ্য ভূমিকায় ছিলেন লিওনেল স্কালোনি, লিওনেল মেসি এবং এমিলিয়ানো মার্টিনেজ। কোচ স্কালোনির জাদুর স্পর্শেই তৃতীয় শিরোপার দেখা পায় আর্জেন্টিনা। দ্যুতি ছড়ানো পারফরম্যান্সে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক মেসি। আর আর্জেন্টিনার গোলবারের অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করেন এমি মার্টিনেজ। আর্জেন্টিনার সাফল্যে অসামান্য অবদান রেখে ফিফার ‘বেস্ট অ্যাওয়ার্ডস’ জেতেন স্কালোনি, মেসি এবং মার্টিনেজ।  আর গ্যালারিতে বসে মেসি-মার্টিনেজদের সমর্থন যুগিয়ে স্বীকৃতি পেয়েছে আর্জেন্টাইন সমর্থকরাও।

সোমবার রাতে ফিফার বর্ষসেরার পুরস্কার ‘বেস্ট অ্যাওয়ার্ডস’ দেয়া হয় মোট আটটি ক্যাটাগরিতে- বর্ষসেরা পুরুষ ও নারী খেলোয়াড়, বর্ষসেরা পুরুষ ও নারী কোচ, বর্ষসেরা পুরুষ ও নারী গোলকিপার এবং গোল ও সেরা ফ্যান।

যার চারটিই জিতে নেয় আর্জেন্টিনা। সেরা কোচ নির্বাচিত হন আর্জেন্টিনার লিওনেল স্কালোনি। সেরা ফুটবলার হয়েছেন লিওনেল মেসি। সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন এমিলিয়ানো মার্টিনেজ। আর বর্ষসেরা সমর্থকের পুরস্কার জিতেছে আর্জেন্টাইনরা।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST