1. shahajahanbabu@gmail.com : admin :
মধুচন্দ্রিমা কাটাবেন যেভাবে - Pundro TV
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন



মধুচন্দ্রিমা কাটাবেন যেভাবে

বিনোদন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩

সারা জীবন যে মানুষটার সঙ্গে কাটাতে হবে, সবার আগে তো তাকে জানা চাই। বিয়ের পর কয়েকটা দিন পরস্পরের সঙ্গে একান্তে কাটানোটা তাই খুব জরুরি। মধুচন্দ্রিমা সেই সুযোগই করে দেয়। এখানে একান্তে কাটানো সময় বাকি জীবন দুজনের পথ চলাটাকে করে সহজ।

তারিখ ঠিক হওয়ার পর থেকেই শুরু হয় প্রস্তুতি। তবে শেষ এক মাসের ধকল যেন আর নেওয়া যায় না। অনেক দিন ভালোবেসে বিয়ে করছেন, এমন অনেক দম্পতিকেও দেখেছি, বিয়ের আনুষ্ঠানিকতার চাপে একসময় কাহিল হয়ে পড়েন। উপভোগ তো দূরের কথা, কোনোমতে বিয়েটা শেষ করতে পারলেই যেন বাঁচেন। আর যাঁদের ‘অ্যারেঞ্জ ম্যারেজ’, তাঁদের অবস্থাটা তাহলে বুঝুন।

শুরুটা কী খুব বেশি নেতিবাচক হয়ে গেল? বিয়ের আলোকসজ্জা, সাজগোজ আর হইহুল্লোড়ের পেছনে থাকে এক ক্লান্তিকর যাত্রা। আয়োজন ছোট হোক বা বড়, বর–কনের ওপর চাপ পড়েই। বিয়ের পর মধুচন্দ্রিমার আবির্ভাব তাই আশীর্বাদের মতো। চারপাশের জাঁকজমকের কারণে একসঙ্গে সময় কাটাতে পারেন না বর-কনে। বিয়ের পর কয়েকটা দিন পরস্পরের সঙ্গে একান্তে কাটানোটা তাই খুব জরুরি। ঘুরতে গেলে তো মন এমনিতেই ভালো হয়ে যায়। সুন্দর পরিবেশে এই সুযোগ করে দেয় মধুচন্দ্রিমা। আশপাশের চাপ থাকে না। সময়টা পুরোপুরি বিনিয়োগ করা যায় একে ওপরের উপর।
বর্ণিল বিয়ের এই প্রতিবেদনের ছবি তোলার জন্য আমাদের সঙ্গে মালদ্বীপে গিয়েছিলেন অভিনয়শিল্পী দম্পতি মুমতাহিনা টয়া ও সৈয়দ শাওন। করোনার ঠিক আগমুহূর্তে ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি বিয়ে করেন তারা। বিয়ের পর দুদিনের জন্য সিলেটে চলে গিয়েছিলেন তাঁরা। কিন্তু টয়ার ভাষায়, ‌‘ওটাকে ছোট্ট হানিমুন বলতে পারেন। আমাদের সলিড হানিমুন এখনো হয়নি।’ অর্থাৎ মধুচন্দ্রিমা হিসেবে এখনো কোনো ভ্রমণে বের হয়ে পড়তে পারেননি। কেন যেতে পারেননি, সেটা মজা করতে করতে জানালেন টয়া, ‘একেকবার একেক জায়গায় যেতে ইচ্ছা করে, ফ্রান্স, লন্ডন, আমেরিকা। মালদ্বীপও তালিকায় ছিল। সেটা তো এই ছবি তোলার কারণে ঘোরা হয়েই গেল। চার বছর পরপর আমাদের বিয়ের তারিখটি আসবে। আমরা অবশ্য ফেব্রুয়ারির ২৮ তারিখ থেকে শুরু করে ১ মার্চ পর্যন্ত উদ্‌যাপন করি। এবার হয়তো আমরা দেশের বাইরে কোথাও যাব, সেটাকেই হানিমুন ট্রিপ বলব।’

সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, এ বছরই যাবেন। সেই অনুযায়ী পরিকল্পনাও শুরু করেছেন। শুরু থেকেই এই মুমতাহিনা টয়া ও সৈয়দ শাওনর ভাবনায় ছিল মধুচন্দ্রিমায় দেশের বাইরে যাবেন। চূড়ান্ত পর্যালোচনা শেষে এই দম্পতির সংক্ষিপ্ত তালিকায় এখন আছে থাইল্যান্ড, দুবাই অথবা তুরস্ক।

এমন অনেক দম্পতি, ২০১৯, ২০২০, ২০২১ বা ২০২২ সালে যাঁদের বিয়ে হয়েছে, কথা বলতে গিয়ে জানতে পারলাম, তাঁদের অনেকেই করোনার বাস্তবতায় এখনো মধুচন্দ্রিমায় যেতে পারেননি। অপেক্ষায় আছেন খুব শিগগির পাড়ি জমাবেন নিজেদের পছন্দের জায়গাটিতে।

মধুচন্দ্রিমার পরিকল্পনাটি গুছিয়ে করা খুব গুরুত্বপূর্ণ। প্রয়োজনে বিয়ের আগে থেকেই প্রস্তুতি নিন। যদি দেশের বাইরে যেতে চান, আগে থেকে প্রস্তুতি নিলে টিকিটের দামও কম পড়বে। থাকার জন্য ভালো জায়গা পাবেন। ভিসার জন্যও সময় পাবেন।

বিয়ের পরের এই ভ্রমণটাই হলো জীবনসঙ্গীকে চিনে নেওয়ার যথার্থ সময়। তাই প্রস্তুতিতে যদি তাড়াহুড়ো থাকে, তাহলে সেটার প্রভাব মধুচন্দ্রিমাতেও পড়বে। তবে তাৎক্ষণিক সিদ্ধান্তেও মধুচন্দ্রিমায় বেরিয়ে পড়া যায়। সেটা অবশ্য কিছুটা ক্লান্তিকর হয়ে পড়তে পারে।

সাদিয়া আনজুম আর সায়জুস সালেহিন দম্পতির মধুচন্দ্রিমার পরিকল্পনাটি যেমন হঠাৎ সিদ্ধান্তে করা। ২০২১ সালের ২৩ ডিসেম্বর চট্টগ্রামে বিয়ের অনুষ্ঠান হয়েছে, পরদিনই উপস্থিত সব বন্ধু ঘুরতে চলে যান আলিকদম। বিয়ের পরদিন সকালে তাঁরাও সিদ্ধান্ত নেন, বন্ধুদের সঙ্গে যোগ দেবেন। তবে এই ভ্রমণের জন্য একদমই প্রস্তুত ছিলেন না সাদিয়া, ‘আমাদের কোনো পরিকল্পনাই ছিল না। বিয়ের অনুষ্ঠান শেষে ক্লান্ত ছিলাম অনেক। ঘুমহীন কাটাতে হয়েছে অনেক রাত। পরদিন সকালে আমার স্বামীর অনুরোধে আমিও রাজি হলাম। অভিজ্ঞতাটি শেষ পর্যন্ত রোমাঞ্চকর হলেও খুব ক্লান্ত হয়ে পড়েছিলাম।’ দুই রাত, তিন দিন ছিলেন তাঁরা। বিয়ের পরদিনই পাহাড়ে পাহাড়ে হেঁটে বেড়িয়েছেন। উঠেছেন মারাংথন পাহাড়ের চূড়ায়। খাবার ছিল কাপ নুডলস, চানাচুর আর চিপস। সব মিলিয়ে বন্ধুদের নিয়ে ভিন্ন আমেজের এক মধুচন্দ্রিমা উপভোগ করেছেন এই দম্পতি।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST