1. shahajahanbabu@gmail.com : admin :
১৪ ফেব্রুয়ারী কলকাতায় সবচেয়ে বেশী বক্রি হয়েছে কনডম - Pundro TV
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন



১৪ ফেব্রুয়ারী কলকাতায় সবচেয়ে বেশী বক্রি হয়েছে কনডম

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩

১৪ ফেব্রুয়ারী সারাবিশ্বে  ‘ভ্যালেন্টাইন্‌স ডে’ পালিত হয়েছে । বিশ্ব ভালোবাসা দিবস  উদ্‌যাপনে মেতেছিল গ্রাম থেকে শহরতলি। ভালবাসা এমন দিনে প্রিয়জনকে উপহারে ভরিয়ে দেন অনেকেই। প্রেম দিবস পরবর্তী বিভিন্ন উপহার বিক্রির পরিসংখ্যান সে দিকেই ইঙ্গিত দেয় প্রতি বছর। তবে এ বার সেই পরিসংখ্যান অন্য কথা বলছে। এ বছরের ভ্যালেন্টাইন‌্‌স ডে-তে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে জন্মনিরোধক উপকরণ কনডম  এবং মোমবাতি। সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা শহরে  অনলাইন কেনাকাটির অন্যতম সংস্থা ‘ব্লিঙ্কিট’-এর কর্ণধার আলবিন্দর ধিন্দসা এই সংক্রান্ত একটি তথ্য প্রকাশ্যে এনেছেন। তাঁর নিজের সংস্থা সারা বছরের তুলনায় ১৪ ফেব্রুয়ারি সবচেয়ে বেশি কনডম  বিক্রি করেছে।

ফুলের বুকে বা তোড়া ,   সুগন্ধি, মানিব্যাগ, চকোলেট — প্রেম দিবসের আগে অনলাইন সংস্থাগুলি থেকে সবচেয়ে বেশি  বিক্রি হয় এই ধরনের উপহার সামগ্রী। কোনও বার রেকর্ড পরিমাণ বিক্রিও হয়। কিন্তু এ বছরের চিত্রটি বাকি বছরগুলির তুলনায় আলাদা। ভ্যালেন্টাইন্‌স ডে-তে অনলাইনে কনডম  বিক্রির হার যথেষ্ট পরিমাণে বেড়েছে।

আশ্চর্যজনক ভাবে, চকোলেট বিক্রির হার কিছুটা কমেছে। বছরের অন্যান্য সময় এর চেয়ে বেশি চকোলেটের ফরমায়েশ পায় এই অনলাইন সংস্থা। আলবিন্দর জানিয়েছেন, ভ্যালেন্টাইন্‌স ডে-র সকাল থেকে চকোলেট, গোলাপ এবং অন্যান্য সামগ্রীর বেশ ভালই অর্ডার আসছিল। বিকাল ৩টে নাগাদ ঠিকই চলছিল। কিন্তু বিকালের পর থেকে একের পর এক কনডমের  অর্ডার  শুরু হয় । কয়েক ঘণ্টায় তা সব কিছুকে ছাপিয়ে যায়।

 

থথ্য সূত্র : আনন্দবাজার পত্রিকা  অনলাইন

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST