1. shahajahanbabu@gmail.com : admin :
বগুড়া জেলা ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ ; আওয়ামিলীগ অফিসে তালা ! - Pundro TV
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন



বগুড়া জেলা ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ ; আওয়ামিলীগ অফিসে তালা !

হাসান শাব্বীর
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

সম্মেলন হওয়ার পাঁচ মাস পর প্রকাশিত হলো বগুড়া জেলা ছাত্রলীগের নতুন আংশিক কমিটি । সভাপতি পদে সজিব সাহা  ও সাধারণ সম্পাদক  পদে আল মাহিদুল জয়ের নাম অনুমোদন দিয়ে  বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রকাশিত হয় ।  মূহর্তেই তা  ছড়িয়ে পড়ে ।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি তার ভেরিফায়েড ফেসবুকে এই বগুড়া জেলা ছাত্রলীগের একটি আংশিক কমিটির তালিকা সম্বলিত ছবি প্রকাশ করেন; যেখানে ৩০ নেতার নাম রয়েছে। তালিকা প্রকাশ করে নাহিয়ান খান জয় লিখেছেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ, বগুড়া জেলা শাখার আংশিক কমিটি ঘোষণা করা হলো’।

বগুড়া জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই বিক্ষোভ সমাবেশ করে জেলা ছাত্রলীগের পদ বঞ্চিত নেতারা। মঙ্গলবার বেলা ১২ টা থেকে বগুড়া জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এই সমাবেশ করা হয়। এ সময় নতুন কমিটি কাক্সিক্ষত পদ না পেয়ে কার্যালয়ের সামনে নতুন সভাপতি ও সাধারন সম্পাদকের কুশপুত্তলিকা জ্বালিয়ে প্রতিবাদ সমাবেশ করে। পাশা পাশি জেলা আওয়ামীলীগের কার্যালযের দরজায় তালা লাগানো হয়। এছাড়া দুপুরে শহরের  সাতমাথায় বেসরকারী একটি স্কুলবাসে ভাংচুরের অভিযোগও পাওয়া গেছে ।

এসময় বক্তারা বলেন, নতুন কমিটি ঘোষণা করা হয়েছে এক পক্ষে ছাত্রদের নিয়ে। যারা বিগত দিনে দলের  মিছিল মিটিং এ কার্যকরী ভ‚মিকা রাখেনি তাদেরকে সভাপতি এবং সাধারণ সম্পাদক করা হয়েছে। আমরা অবিলম্বে এই কমিটির বিলুপ্ত চাই সেই সাথে নতুন কমিটির ঘোষণা চাই।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতির দায়িত্বে থাকা আল নাহিয়ান খান জয় গতকাল সোমবার রাতে তার ফেসবুকের পেইজ থেকে প্রকাশিত এই কমিটিকে অনেকে ফেসবুক কমিটি বলেও আখ্যায়িত করেছে ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST