1. shahajahanbabu@gmail.com : admin :
খেরসন অঞ্চলের ৮৮ এলাকা পুনরুদ্ধার করেছি: ইউক্রেন - Pundro TV
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন



খেরসন অঞ্চলের ৮৮ এলাকা পুনরুদ্ধার করেছি: ইউক্রেন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২২ অক্টোবর, ২০২২

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে একটি ভিডিও বার্তায় জানান, খেরসনের কাকোভকায় অবস্থিত হাইড্রো-ইলেকট্রিক ড্যাম ধ্বংস করার প্রস্তুতি নিছে রুশ সেনারা।  এর অংশ হিসেবে সেখানে তারা মাইন পুঁতেছে।

যদিও রাশিয়ার পক্ষ থেকে এ দাবি অস্বীকার করা হয়েছে।

জেলেনস্কির এমন দাবির পর ইউক্রেনের প্রেসিডেন্ট দপ্তরের প্রধান কর্মকর্তা আন্দ্রি ইয়ারম্যাক হুশিয়ারি দিয়েছেন, যদি রাশিয়া হাইড্রো-ইলেকট্রিক ড্যাম ধ্বংস করে তাহলে ইউক্রেন আরও বড় আঘাত করবে।

আন্দ্রি ইয়াম্যাক দাবি করেছেন, পারমাণবিক হুমকি কাজ না করায় এখন ড্যাম ধ্বংস করে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া।

এ ব্যাপারে টুইটে আন্দ্রে ইয়ারম্যাক বলেছেন, রাশিয়ার জঙ্গিরা পীড়ায় ভুগছে। পারমাণবিক ব্ল্যাকমেইল কাজে দেয়নি। এখন তারা কাকোভকার হাইড্রো-ইলেকট্রিক ড্যাম ধ্বংস করে দিয়ে সকলকে আতঙ্কিত করার চেষ্টা করছে। তাদের লক্ষ্য হলো তাদের অবস্থান থেকে আমাদের আলোচনার টেবিলে বসতে বাধ্য করা।  কিন্তু তারা সফল হবে না।  জোরপূর্বক শান্তিতে ইউক্রেন নত হবে না। ইউক্রেনের সেনাবাহিনী দেশটির খেরসন অঞ্চলের ৮৮টি এলাকা রুশ সেনাদের কাছ থেকে পুনরুদ্ধার করেছে বলে দাবি করেছে কিয়েভ।

ইউক্রেনের প্রেসিডেন্টের ডেপুটি চিফ অব স্টাফ কিরিলো তিমোশেঙ্কো সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টে বলেছেন, দক্ষিণাঞ্চলীয় খেরসনের ৮৮ এলাকা দখলমুক্ত হয়েছে। খবর আনাদোলুর।

এর আগে খেরসন দখল করার পর রুশ কর্মকর্তারা বলেছিলেন তারা অঞ্চলটি রক্ষার করার জন্য প্রয়োজনে সেখানে দুর্গ গড়ে তুলবেন।

কিন্তু শেষ পর্যন্ত পশ্চিমা সমর্থনপুষ্ট ইউক্রেনের সেনাবাহিনীর অগ্রাভিযানের মুখে রুশ সেনারা খেরসন থেকে পিছু হটে গেছে।

এদিকে রাশিয়া বলেছে, খেরসনের রুশ নিয়ন্ত্রিত এলাকার একটি সেতুতে ইউক্রেনের রাত্রিকালীন বোমা হামলায় যে চার ব্যক্তি নিহত হয়েছে তাদের মধ্যে দুজন রুশ সাংবাদিক রয়েছেন।

রুশ কর্মকর্তারা দাবি করছেন, ডেনিপার নদীর উপর অবস্থিত সেতুটি দিয় বেসামরিক নাগরিকদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হচ্ছিল।

কিন্তু ইউক্রেনের হামলায় সেতুটি বিধ্বস্ত হওয়ায় সে কাজ স্থগিত হয়ে গেছে। ইউক্রেন ওই সেতুতে হামলার সময় বেসামরিক নাগরিকদের টার্গেট করেছে বলে মস্কো যে অভিযোগ করেছে কিয়েভ তা নাকচ করে দিয়েছে।

ইউক্রেন শুক্রবার দাবি করেছে, রুশ অধিকৃত খেরসনের ৮৮ এলাকার পাশাপাশি আরেক অধিকৃত অঞ্চল খালকিভের ৫৫১টি এলাকা এখন কিয়েভের দখলে।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST