1. shahajahanbabu@gmail.com : admin :
ইসরাইলি বাধায় চিকিৎসার অভাবে ফিলিস্তিনি শিশু মারা গেল - Pundro TV
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন



ইসরাইলি বাধায় চিকিৎসার অভাবে ফিলিস্তিনি শিশু মারা গেল

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২৯ আগস্ট, ২০২২

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইরাইলি বাধার কারণে বিনা চিকিৎসায় মারা গেল ৬ বছর বয়সি এক ফিলিস্তিনি শিশু।তাকে উন্নত চিকিৎসার জন্য গাজা উপত্যকার বাইরে নিয়ে যাওয়ার প্রয়োজন ছিল। কিন্তু ইসরাইলি সেনাদের বাধার কারণে নেওয়া যায়নি।অবশেষে রোববার বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ল ৬ বছর বয়সি শিশু ফারুক আবু আবুল-নাজা।

গাজার মানবাধিকার সংগঠন আল-মিজান সেন্টার বলেছে, জেরুজালেম আল-কুদস শহরের হাদাসা এইন কেরেম হাসপাতালে আবুল-নাজার চিকিৎসা হওয়ার কথা ছিল। কারণ, গাজার কোনো হাসপাতালে এই রোগের চিকিৎসা নেই।কিন্তু ইসরাইলি কর্তৃপক্ষ ফিলিস্তিনি শিশুটিকে গাজা থেকে জর্দান নদীর পশ্চিম তীরে অবস্থিত হাসপাতালটিতে নিয়ে যেতে দেয়নি।আল-মিজান সেন্টার বলছে, কাজেই আবুল-নাজার মৃত্যুর জন্য সম্পূর্ণভাবে তেলআবিব দায়ী।হাদাসা হাসপাতালে আবুল-নাজার চিকিৎসার তারিখ ছিল গত জানুয়ারি মাসে। এজন্য সেখানে যেতে ইসরাইলি কর্তৃপক্ষের কাছে তার পরিবারের পক্ষ থেকে আবেদন জানানো হয়। কিন্তু সে আবেদন পর্যালোচনা করতে মাসের পর মাস সময় নেয় তেলআবিব।

চলতি আগস্ট মাসে তার আরেকবার ওই হাসপাতালে যাওয়ার কথা ছিল। কিন্তু এ পর্যন্ত তার আবেদনে সাড়া দেয়নি দখলদার ইসরাইল।
ইসরাইল ২০০৭ সালে গাজা উপত্যকার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে। এর ফলে উপত্যকায় ব্যাপকভাবে বেকারত্ব ছড়িয়ে পড়ে এবং জীবনযাত্রার মান ভয়ঙ্করভাবে নিচে নেমে যায়।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST