1. shahajahanbabu@gmail.com : admin :
‘ম্যানচেস্টার ইউনাইটেডের উচিত রোনালদোকে ছেড়ে দেওয়া’ - Pundro TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন



‘ম্যানচেস্টার ইউনাইটেডের উচিত রোনালদোকে ছেড়ে দেওয়া’

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৭ আগস্ট, ২০২২

ম্যানচেস্টার ইউনাইটেড যেভাবে ক্রিস্তিয়ানো রোনালদোকে আঁকড়ে ধরেছে, ভবিষ্যতের দিকে তাকিয়ে সেটির কোনো মানে খুঁজে পাচ্ছেন না ওয়েইন রুনি। রোনালদো যে দলকে এখনও অনেক গোল এনে দেবেন, তা নিয়ে সংশয় নেই রুনির। তবে নিজের সাবেক ক্লাবের প্রতি তার পরামর্শ, রোনালদোর ওপর নির্ভরতা বাদ দিয়ে আস্তে আস্তে দল গুছিয়ে নেওয়া।

নাটকীয় দলবদলে গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসেন রোনালদো। ক্লাবের চরম হতাশার মৌসুমে খানিকটা আলোর ছটা ছিলেন কেবল তিনিই। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেন ২৪টি। তবে চুক্তির এক বছর বাকি থাকতেই এই মৌসুমে তিনি ক্লাব ছাড়তে চান বলে খবর ছড়িয়ে পড়ে সংবাদমাধ্যমে। গত মৌসুমে লিগে শীর্ষ চারে না থাকায় এবার চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারছে না ইউনাইটেড।

তবে ক্লাব ছাড়তে চায়নি রোনালদোকে। নতুন কোচ এরিক টেন হাগ সাফ জানিয়ে দেন, রোনালদোর মতো একটা ‘টপ ফরোয়ার্ডকে’ তিনি ছাড়তে চান না এবং তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন।

ক্লাবের প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বের অনেকটায় অনুপস্থিত ছিলেন রোনালদো। পরে অবশ্য দলে যোগ দেন ৩৭ বছর বয়সী তারকা। নতুন মৌসুম ইউনাইটেডের জার্সি গায়েই শুরু করতে যাচ্ছেন।

তবে ক্লাব এখানে ভুল পথে হাঁটছে বলেই মনে করেন রুনি। ইউনাইটেডের সর্বকালের সফলতম গোলস্কোরার টাইমস-এ লেখা কলামে বললেন তার প্রিয় ক্লাবকে বললেন রোনালদোকে মুক্তি দিয়ে সামনে তাকাতে।

“আমি মনে করি, ইউনাইটেডের উচিত রোনালদোকে যেতে দেওয়া। এমন নয় যে টেন হাগের দলে রোনালদো খেলতে পারবে না। সে যে কোনো দলে খেলতে পারবে এবং সবসময়ই গোল এনে দেবে। তবে আমার ব্যক্তিগত ভাবনা হলো, ইউনাইটেড এখনও শিরোপা জয়ের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত নয়। এখন তাই লক্ষ্য হওয়া উচিত দলটাকে গুছিয়ে গড়ে তোলা, যেন তিন-চার বছরে লিগ জিততে পারে। সেভাবেই পরিকল্পনা করা উচিত।”

রুনি এখন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে ডিসি ইউনাইটেডের কোচ। নিজের খেলোয়াড়ী জীবনের সেরা সময় কেটেছে যে ক্লাবে, সেই ইউনাইটেডের দুঃসময় তাকে নাড়া দেয়। বিশেষ করে, গত মৌসুমে ইউনাইটেডের খেলায় কোনো নির্দিষ্ট ঘরানা না দেখে হতাশ তিনি। এবার তার চাওয়া, দলের খেলায় এই ঘাটতি অন্তত দূর হবে।

“আমি বুঝে উঠতে পারিনি পরিকল্পনার দিক থেকে বা নির্দিষ্ট কোনো ধরনের দিক থেকে তারা কী করার চেষ্টা করছে। আমার মনে হয়, টেন হাগের কোচিংয়ে সবচেয়ে বড় ব্যাপারগুলির একটি হবে খেলার ধরনে তার ছাপ রাখা।”

ব্রাইনটন অ্যান হোভ অ্যালবিওনের বিপক্ষে ম্যাচ দিয়ে রোববার শুরু হবে ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন মৌসুম।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST