1. pundrotvnews@gmail.com : admin :
কুয়েতের নতুন প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ সাবাহ - Pundro TV
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৫ অপরাহ্ন

কুয়েতের নতুন প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ সাবাহ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ২০ জুলাই, ২০২২
dvdfgfd

কুয়েতের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শেখ মোহাম্মদ সাবাহ আল সালেম আল সাবাহকে নিযুক্ত করা হয়েছে। শেখ মোহাম্মদ আল-সাবাহকে নতুন সরকারের সদস্য মনোনীত করার নির্দেশ হয়েছে।

dvdfgfd

গতকাল মঙ্গলবার এ বিষয়ে একটি ডিক্রি জারি করা হয়েছে।

শেখ সাবাহ আল খালিদ প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার পর থেকে প্রায় তিন মাস ধরে দেশটির প্রধানমন্ত্রীর পদ শূন্য ছিল।

১৯৫৫ সালে জন্মগ্রহণ করেন শেখ মোহাম্মদ সাবাহ। তিনি কুয়েতের ১২তম আমির শেখ সাবাহ আল সালেম আল সাবাহের চতুর্থ ছেলে। তার বাবা শেখ সাবাহ আল সালেম ১৯৬৫-১৯৭৭ সাল পর্যন্ত কুয়েত শাসন করেছিলেন।

এর আগে শেখ মোহাম্মদ আল সাবাহ কুয়েতের উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৩ সালে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে কুয়েতের রাষ্ট্রদূত নিযুক্ত হন। ২০০১ সালের ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত তিনি এ পদে বহাল ছিলেন। ২০০৩ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত অর্থমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

তিনি ২০০৬ সালের ১১ ফেব্রুয়ারিতে পররাষ্ট্রমন্ত্রীর পদ বজায় রেখে উপ-প্রধানমন্ত্রী নিযুক্ত হন। এরপর ২০১১ সালের ১৮ অক্টোবর কুয়েত সরকারের কথিত দুর্নীতির প্রতিবাদে এ পদ থেকে পদত্যাগ করেন তিনি। এরপর তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং ফেলো হিসেবে কাজ শুরু করেন।

শেখ মোহাম্মদ ক্যালিফোর্নিয়ার ক্লেরমন্ট কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি ও মধ্যপ্রাচ্য স্টাডিজে পিএইচডি করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT