1. pundrotvnews@gmail.com : admin :
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দেখা যাবে যেভাবে - Pundro TV
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দেখা যাবে যেভাবে

মজুমদার সবুজ
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
dvdfgfd

আর কয়েক ঘণ্টা পরই অ্যান্টিগায় শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। দুই টেস্টের সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে সেন্ট লুসিয়ায়।

dvdfgfd

কিন্তু বাংলাদেশের দর্শকেরা এখনো জানেন না, তাঁরা এই টেস্ট সিরিজের ম্যাচ দুটি কোথায় দেখবেন বা আদৌ দেখতে পারবেন কি না।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বাংলাদেশের ম্যাচ বাংলাদেশে দেখানোর স্বত্ব বাংলাদেশেরই প্রতিষ্ঠান টোটাল স্পোর্টস ম্যানেজমেন্টের। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে প্রতিষ্ঠানটি স্বত্ব কিনলেও আজ এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা সেটি বাংলাদেশের কোনো চ্যানেলের কাছেই বিক্রি করতে পারেনি।

এদিকে টেস্ট সিরিজের সঙ্গে জড়িয়ে গেছে পদ্মা সেতুর নাম। ‘পদ্মা সেতু ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ’, বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের আনুষ্ঠানিক নাম এখন এটাই। বিসিবি সভাপতি নাজমুল হাসান কাল বলেছেন, টেস্টের ফাঁকে ফাঁকে দেখানো হবে পদ্মা সেতুর ছবি, ভিডিও। অ্যান্টিগার মাঠের পেরিমিটার বোর্ডও সাজার কথা পদ্মা সেতুর ছবিতে।

কিন্তু বাংলাদেশের খেলা যদি বাংলাদেশ থেকেই দেখা না যায়, তাহলে আর লাভ কী! বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও টোটাল স্পোর্টস তাই দ্বারস্থ হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।

টোটাল স্পোর্টসের স্বত্বাধিকারী মঈনুল হক চৌধুরী মুঠোফোনে এই প্রতিবেদককে বলেছেন, ‘বাংলাদেশের কোনো চ্যানেল খেলা দেখাতে আগ্রহী নয়। তবে বিসিবি এবং আমাদের যৌথ প্রচেষ্টায় অবশেষে আইসিসি টিভিতে টেস্ট সিরিজ সম্প্রচারের ব্যবস্থা হয়েছে, যেন বাংলাদেশের মানুষ খেলা দেখা থেকে বঞ্চিত না হয়।’

মঈনুল অবশ্য জানিয়েছেন, আইসিসি টিভিতে খেলা দেখতে হলে দর্শকদের আন্তর্জাতিক ক্রেডিট কার্ডের মাধ্যমে ২ ডলার মূল্য দিতে হবে। দুই টেস্টের সিরিজের জন্য ২ ডলার লাগবে। ২ ডলার হয়তো খুব বেশি মূল্য নয়, কিন্তু সমস্যা হলো বাংলাদেশে তো সবার কাছে আন্তর্জাতিক ক্রেডিট কার্ড নেই!

বিসিবি এবং টোটাল স্পোর্টস তাই চেষ্টা চালিয়ে যাচ্ছে সিরিজটি বিনা মূল্যে দেখার ব্যবস্থা করার। আইসিসির সঙ্গে এখন এ নিয়েই আলোচনা চলছে তাদের এবং সেটি হয়তো ফলপ্রসূও হবে।

বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিক সেটাই বলেছেন, ‘চেষ্টা হচ্ছে বিনা মূল্যে খেলা দেখানোর ব্যবস্থা করার। হয়তো সেটা হয়েও যাবে। এ ছাড়া আমরা চেষ্টা করছি বিসিবির ফেসবুক ও ইউটিউব চ্যানেলেও খেলা দেখানোর।’

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT