1. pundrotvnews@gmail.com : admin :
কুমিল্লায় নৌকা ভাসালেন রিফাত - Pundro TV
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৫ অপরাহ্ন

কুমিল্লায় নৌকা ভাসালেন রিফাত

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
dvdfgfd
dvdfgfd

কিন্তু এবার আওয়ামী লীগ আফজল খানের পরিবারের বাইরে থেকে রিফাতকে মেয়র প্রার্থী করলে তা সাক্কুর জন্য সঙ্কট তৈরি করে। কেননা এই রিফাত আবার বাহারের অনুগত হিসেবেই পরিচিত।

আফজল  খানের ছেলে ইমরান মেয়র প্রার্থী হিসেবে ভোটের মাঠে নামলেও আওয়ামী লীগের কেন্দ্রের হস্তক্ষেপে তাকে উঠিয়ে নেওয়া হলে গৃহবিবাদের সুবিধা পাওয়ার সুযোগ নষ্ট হয় সাক্কুর জন্য।

সেই সঙ্গে বিএনপিরই নেতা নিজাম উদ্দিন কায়সার আবার প্রার্থী হলে সাক্কুর পক্ষে দলের নেতা-কর্মীদের সমর্থনও বিভক্ত হয়ে পড়ে। যদিও তাদের দুজনকেই দলের সিদ্ধান্ত অমান্য করে ভোটে দাঁড়ানোয় বহিষ্কার করে বিএনপি।

এই পরিস্থিতিতে রিফাত বিজয়ী হলেও বিএনপির বহিষ্কৃত দুই নেতার ভোট (৭৯,০৬৬) নৌকার চেয়ে ২৮ হাজার ৭৫৬টি বেশি।

সাক্কু প্রথম বার আফজল খানকে হারিয়েছিলেন ২৯ হাজার ১০৬ ভোটে, দ্বিতীয়বার সীমাকে হারান ১১ হাজার ৮৫ ভোটে।

এবার স্বল্প ব্যবধানে রিফাত জয়ী হলে তাকে গুরুত্ব দিচ্ছেন না কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বাহার। তিনি বলছেন, “এখানে নৌকা কত ভোটের ব্যবধানে জয়ী হয়েছে, সেটা বড় কথা নয়। বিজয় বিজয়ই।”

শিষ্য রিফাতকে নিয়ে আশাবাদ প্রকাশ করে বাহার বলেন, “রিফাত দুর্নীতিকে প্রশ্রয় দেবেন না। তিনি দুর্নীতিমুক্ত নগর ভবন গড়বেন বলেই আমার বিশ্বাস।”

ভোটের প্রচারে দীর্ঘদিনের মেয়র সাক্কুর ‘দুর্নীতি’কেই অস্ত্র বানিয়েছিলেন রিফাত; যদিও সাক্কু তা নাকচ করে বলে আসছিলেন, তিনি দুর্নীতি করলে আওয়ামী লীগ সরকারের আমলে নিশ্চয়ই রেহাই পেতেন না।

ভোটে জয়ের পর নিজের কাজের কথা বলতে গিয়েও দুর্নীতির প্রসঙ্গই টেনেছেন রিফাত। তিনি বলেন, “আমি প্রথমে প্রাধান্য দেব, আগেও বলেছি, সিটি করপোরেশনে গত ১০ বছর যারা দুর্নীতি করেছে, সব দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করব আমি। এটা আমার প্রথম দায়িত্ব। আমি কুমিল্লার মানুষকে কথা দিয়েছি। আমি কথা রাখব।”

জলাবদ্ধতা ও যানজট- কুমিল্লাবাসীর এই দুই সমস্যা নিরসন এক বছরের মধ্যে করার ঘোষণা দেন তিনি।

একজন প্রাক্তন মেয়র হিসেবে সাক্কু এগিয়ে এলে তার সহযোগিতা নেওয়ার প্রতিশ্রুতিও দেন রিফাত।

তিনি বলেন, “আমি আওয়ামী লীগ করি। কিন্তু আমি নগর ভবনকে আমার দলীয় কার্যালয় বানাব না। আমি দল-মত নির্বিশেষে সব মানুষের জন্য কাজ করব। সবার জন্য আমার দরজা খুলে রাখব। এটা আমার কমিটমেন্ট।“

নৌকার এ বিজয়কে জনগণ ও দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয় অভিহিত করে রিফাত বলেন, “এ বিজয় আমাদের প্রয়োজন ছিল। মানুষ আমাকে যেভাবে মূল্যায়ন করেছেন, আমি সারাজীবন তাদের প্রতি কৃতজ্ঞ থাকব। তাদের কাছে দেওয়া প্রতিশ্রুতি আমি জীবন দিয়ে হলেও রক্ষা করব।”

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT