1. pundrotvnews@gmail.com : admin :
দামেস্ক বিমানবন্দরে ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় নিন্দা ইরানের - Pundro TV
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২১ অপরাহ্ন

দামেস্ক বিমানবন্দরে ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় নিন্দা ইরানের

স্টাফ রিপোটার
  • প্রকাশিতঃ শনিবার, ১১ জুন, ২০২২
dvdfgfd

ইসরাইলি সেনারা সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে যে হামলা চালিয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে ইরান। সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদের সাথে এক টেলিফোনালাপে এই নিন্দা জানান ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান।

dvdfgfd

তিনি বলেন, ইরান সিরিয়ার সরকার ও জনগণের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শুক্রবার ভোররাতে অধিকৃত গোলান মালভূমি থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণ অঞ্চল লক্ষ্য করে ইসরাইল কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়ে। তবে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করতে সক্ষম হয়।

একটি সূত্র জানিয়েছে, ইসরাইলি হামলায় সিরিয়ার একজন বেসামরিক নাগরিক নিহত এবং কিছু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে। এ নিয়ে চলতি সপ্তাহে ইসরাইল রাজধানী দামেস্ক লক্ষ্য করে দুই দফা হামলা চালাল।

এ সম্পর্কে ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিরিয়ার বিমানবন্দর ও সমুদ্রবন্দরসহ গুরুত্বপূর্ণ অবকাঠামোতে ইসরাইলি হামলা শুধু সিরিয়ার সর্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতারই লঙ্ঘন নয় সেইসাথে সকল আন্তর্জাতিক আইন ও রীতিনীতিরও লঙ্ঘন। এ ব্যাপারে আন্তর্জাতিক সমাজের নীরবতাকে তিনি দুঃখজনক ও লজ্জকর বলে বর্ণনা করেন।

টেলিফোনালাপে তার দেশের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান ফয়সাল মিক্দাদ।

তিনি বলেন, এ ধরনের হামলা চালিয়ে ইসরাইল বিরোধী অবস্থান থেকে সিরিয়াকে সরানো যাবে না। সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার দেশে ইসরাইলি হামলা প্রমাণ করে ইহুদিবাদীরা দুর্বল হয়ে পড়েছে। তারা এখন নিজেদের দুর্বলতা ঢেকে রাখার জন্য মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করা পাঁয়তারা করছে ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT